Entertainment News

এ বার গ্রেফতার করা হবে রাখি সাবন্তকে!

রামায়ণের চরিত্র বাল্মিকীকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের জেরে রাখির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়। সেই মামলাতেই আগাম জামিন নিয়েছিলেন অভিনেত্রী। গত ৫ অগস্ট পর্যন্ত জামিনের মেয়াদ বাড়ায় আদালত।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৭ ১২:৩৭
Share:

ছবি: রাখি সবন্তের ইনস্টাগ্রামের সৌজন্যে।

জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন খারিজ করে দিয়ে আদালত অবমাননার দায়ে ফের অভিনেত্রী রাখি সবন্তের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হল। মঙ্গলবার এমন নির্দেশই দিয়েছে লুধিয়ানা আদালত।

Advertisement

রামায়ণের চরিত্র বাল্মিকীকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের জেরে রাখির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়। সেই মামলাতেই আগাম জামিন নিয়েছিলেন অভিনেত্রী। গত ৫ অগস্ট পর্যন্ত জামিনের মেয়াদ বাড়ায় আদালত। শর্ত ছিল ৭ অগস্ট ট্রায়াল কোর্টে আত্মসমর্পণ করতে হবে তাঁকে। কিন্তু আদালতের নির্দেশ না মানায় এ বার রাখির নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হল। রাখির আইজীবী এ দিনও আদালতের কাছে জামিনের সময়সীমা বাড়ানোর আবেদন করেছিলেন। তিনি জানিয়েছিলেন, তাঁর মক্কেল বিদেশে থাকায় এই মুহূর্তে আদালতে হাজিরা দিতে পারবেন না। কিন্তু, আদালত সেই আবেদন কারিজ করে দিয়েছে।

আরও পড়ুন: এই বলি সেলেবদের প্রিয় বন্ধু কারা জানেন?

Advertisement

ঘটনার সূত্রপাত গত বছরে। একটি টিভি শো-তে গিয়ে বাল্মিকী প্রসঙ্গে আপত্তিকর মন্তব্য করায় শালীনতা অতিক্রমের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। অভিযোগ, সেই অনুষ্ঠানে রাখি মন্তব্য করেন, ‘‘বাল্মীকি যেমন দস্যু থেকে রত্নাকর হয়ে উঠেছিলেন। তাঁর বন্ধু মিকা তেমন ভাবেই অনেক বদলে গিয়েছেন।’’

এ ধরনের মন্তব্য করেই বিতর্কে জড়িয়ে পড়েন রাখি। অভিনেত্রীর বিরুদ্ধে আদালতে যায় ‘বাল্মীকি’ কমিউনিটির লোকজন। তাঁদের দায়ের করা অভিযোগের ভিত্তিতেই রাখির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

আরও পড়ুন: সাংবাদিকের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ নিহালনির

কিন্তু আদালতের নির্দেশ মেন পুলিশ তাঁকে গ্রেফতার করতে গেলে পুলিশকে রীতিমতো ‘নাকে দড়ি দিয়ে ঘুরিয়েছিলেন’ রাখি। আদালতে হাজিরা দেওয়া তো দূর, গ্রেফতার করতে গিয়ে রাখির বাড়িই নাকি খুঁজে পায়নি পুলিশ! পরে জানা যায়, পুলিশের খাতায় রাখির দেওয়া ঠিকানাই নাকি ভুল ছিল।

চলতি বছর ফের রাখির বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করে লুধিয়ানা আদালত। সেই সময়েও আদালতের মুখোমুখি হওয়া নিয়ে টালবাহানা করেছিলেন রাখি। সেই সময় পাপারাৎজিদের নজর এড়াতে বোরখা পরে আদালতে এসেছিলেন তিনি। সেই সময় দু’টি এক লক্ষ টাকার ব্যাক্তিগত বন্ডে জামিনও পেয়েছিলেন বলিউডের ‘ড্রামা কুইন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন