Entertainment News

ঘরে যাওয়ার পর সাজিদ পোশাক খুলতে বলেছিল... বিস্ফোরক র‌্যাচেল

দিন কয়েক আগে প্রথমে সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন সালোনি চোপড়া। তিনি এক সময় সাজিদের সহকারী হিসেবে কাজ করতেন। এ বার সালোনির বক্তব্যকে প্রকাশ্যে সমর্থন জানালেন মডেল তথা অভিনেত্রী রেচেল হোয়াইট। জানালেন নিজের অভিজ্ঞতার কথাও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ অক্টোবর ২০১৮ ১৩:৩৭
Share:

রেচেল হোয়াইট। ইনসেটে সাজিদ খান।

সাম্প্রতিক অতীতে প্রথম বোমাটা ফাটিয়েছিলেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। যৌন হয়রানির খবর প্রকাশ্যে বলেছিলেন তিনি। ঠিক তার পরই যেন বলিউডে আছড়ে পড়েছে #মিটু ঝড়। নানা পটেকর, অলোক নাথ, বিকাশ বহেল, রজত কপূর— সামনে আসছে একের পর এক অভিযুক্তের নাম। এ বার সেই তালিকায় যোগ হল সাজিদ খানের নামও।

Advertisement

দিন কয়েক আগে প্রথমে সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন সালোনি চোপড়া। তিনি এক সময় সাজিদের সহকারী হিসেবে কাজ করতেন। এ বার সালোনির বক্তব্যকে প্রকাশ্যে সমর্থন জানালেন মডেল তথা অভিনেত্রী র‌্যাচেল হোয়াইট। জানালেন নিজের অভিজ্ঞতার কথাও।

২০১৪-এ ‘হামশকল’ নামের একটি ছবিতে অভিনয় করেছিলেন র‌্যাচেল। সেই ছবিতে কাস্ট করার সময় রেচেলকে নাকি বাড়িতে ডেকেছিলেন সাজিদ। রেচেল বাড়িতে দেখা করতে অস্বীকার করায়, সাজিদ জানিয়েছিলেন, তিনি মায়ের সঙ্গে থাকেন। ফলে র‌্যাচেল বাড়িতে গেলে কোনও অসুবিধে হবে না।

Advertisement

আরও পড়ুন, মত্ত অলোক আমাকে ধরে টানতে শুরু করেছিলেন... মুখ খুললেন সন্ধ্যা

র‌্যাচেলের কথায়, ‘‘হামশকলের সময় সাজিদ বলেছিল পাঁচ মিনিটের জন্য আমার বাড়িতে এস। আমি প্রথমে যেতে চাইনি। কিন্তু ও বলে, মা আছে। তোমার অসুবিধে হবে না। কিন্তু বাড়িতে যাওয়ার পর কাজের মহিলা আমাকে সাজিদের বেডরুমে যেতে বলে। বাড়িতে আর কেউ ছিলেন না...। ঘরে যাওয়ার পর আমাকে সাজিদ পোশাক খুলতে বলেছিল। কারণ যে ছবির জন্য আমাকে ভাবা হয়েছিল, সেখানে বিকিনি পরতে হত।”

র‌্যাচেল জানিয়েছেন, সেই মুহূর্তে তিনি সাজিদের বাড়ি থেকে চলে গিয়েছিলেন। বিকিনি পরে অডিশন দেওয়ার জন্য তিনি তৈরি ছিলেন। কিন্তু কোনও ভাবেই সেটা সাজিদের বাড়িতে নয়। এত বছর পরে সেই হেনস্থার ঘটনা প্রকাশ্যে আনলেন র‌্যাচেল।

একের পর এক হেভিওয়েটরা যৌন হেনস্থায় অভিযুক্ত হচ্ছেন। হলিউডের পর বলিউড তো বটেই, এখন টলিউডেও সেই আঁচ এসে পড়েছে। সত্যিই কি এই অভিযুক্তদের বিচার হবে? এ প্রশ্নেরই উত্তর খুঁজছে ইন্ডাস্ট্রি।

(হলিউড, বলিউড বা টলিউড - টিনসেল টাউনের সমস্ত গসিপ পড়তে চোখ রাখুন আমাদের বিনোদন বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন