Bollywood

বড় লড়াইয়ের জন্য প্রমাদ গুনছে ‘রইস’ আর ‘কাবিল’

ফের বড়সড় লড়াই হতে চলেছে বলিউড বক্স অফিসে। ২৬ জানুয়ারি, ২০১৭ মুখোমুখি লড়াইয়ে নামছে শাহরুখ খানের ‘রইস’ আর হৃতিক রোশনের ‘কাবিল’। দু’টি ছবি নিয়েই দেশ জুড়ে উন্মাদনা তুঙ্গে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৬ ১১:৫৬
Share:

ফের বড়সড় লড়াই হতে চলেছে বলিউড বক্স অফিসে। ২৬ জানুয়ারি, ২০১৭ মুখোমুখি লড়াইয়ে নামছে শাহরুখ খানের ‘রইস’ আর হৃতিক রোশনের ‘কাবিল’। দু’টি ছবি নিয়েই দেশ জুড়ে উন্মাদনা তুঙ্গে। এক দিকে ‘মহেঞ্জোদাড়ো’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ার পর ‘কাবিল’-এর ট্রেলার দেখে অনেকেই ভাবতে শুরু করেছেন এ ছবির মাধ্যমে হয়তো কামব্যাক হতে চলেছে হৃতিকের। এ দিকে ‘ফ্যান’ ছবিটি ভক্তকুলের ‘দিলওয়ালে’র হতাশা কাটাতে সাহায্য করলেও বক্স অফিসে আশানুরূপ ফল করতে পারেনি। কিন্তু ‘ডিয়ার জিন্দেগি’ শাহরুখের ভক্তদের স্বস্তি দিতে পেরেছে। বক্স অফিসেও এই ছবি ভাল আয় দেবে বলে মত অনেক বলিউড বাজার বিশেষজ্ঞদের। কিন্তু এ সব কিছুকে পেছনে ফেলে দর্শকরা অপেক্ষায় দিন গুনছেন ‘রইস’-এর জন্য। ‘কাবিল’র ট্রেলার মুক্তি পেলেও ‘রইস’-এর ট্রেলার পর্যন্ত এখনও দেখেননি দর্শকরা। তাই ছবিটি নিয়ে ভক্তদের মধ্যে উন্মাদনা এখন আকাশ ছোঁয়া।

Advertisement

কিন্তু ‘কাবিল’ আর ‘রইস’ একই দিনে মুক্তি পেলে কম বেশি ক্ষতির সম্ভাবনা দু’টি ছবির ক্ষেত্রেই রয়েছে। একই দিনে মুক্তির কথা ছিল ‘রইস’ আর ‘সুলতান’-এর। সেই সংঘাত এড়িয়ে ২০১৭-এ ছবি মুক্তির সিদ্ধান্ত আগেই নিয়েছিল রেড চিলি এন্টারটেনমেন্ট। বি-টাউনের একটি সূত্রের দাবি, এ বার আর ছবি মুক্তির দিন পিছানোর পথে হাঁটতে চাইছে না শাহরুখের প্রোডাকশন হাউজ। তাই ‘যুদ্ধ’ হবেই। ‘রইস’ আর ‘কাবিল’-এর লড়াইয়ে শেষ হাসি কে হাসে তা এখনই বলা মুশকিল। তবে উভয় পক্ষেরই আয় বেশ কিছুটা কমবে বলে মনে করছেন ফিল্ম সমালোচক ও বলিউড বাজার বিশেষজ্ঞ তরণ আদর্শের মতো অনেকেই।

Advertisement

আরও পড়ুন...
‘কাবিল’-এ হৃতিকের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করলেন তাঁর প্রাক্তন দেহরক্ষী!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন