Rahul Arunoday Banerjee

Desher Mati: রাজাকে নিয়ে সমস্যা দর্শকদের! সেই ক্ষোভেই কি নিজেকে কালো পোশাকে মুড়লেন রাহুল?

অনুরাগীদের উদ্দেশে রাহুলের মন্তব্য, ‘ঘৃণা করুন বা ভালবাসুন...আমি শুধু আমার কাজ করছি’।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১৮:৫৫
Share:

ফেসবুক পাতায় ‘রাজা’কে ট্যাগ করে অজস্র কটাক্ষ।

‘দেশের মাটি’ ধারাবাহিকের রাজা-মাম্পি জুটিকে না দেখে থাকতেও পারেন না দর্শকরা। আবার মাম্পিকে রাজা ভাল-মন্দ কিছু বললেই চটে লাল সবাই। সঙ্গে সঙ্গে চর্চা শুরু। চিত্রনাট্য অনুযায়ী, সংসারী হওয়ার পরে জুটির মধ্যে ঠোকাঠুকি লাগছে। এটাই স্বাভাবিক, কিন্তু সেটাই মেনে নিতে পারছেন না কেউ। ফলে, ফেসবুক পাতায় ‘রাজা’ ওরফে রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে অজস্র কটাক্ষ। সেই ক্ষোভেই কি বুধবার বিকেলে আপাদমস্তক কালো পোশাকে মুড়ে ইনস্টাগ্রামে হাজির হলেন অভিনেতা? ছবি বলছে, রোদচশমা থেকে পোশাক-- সবেতেই জমাট কালো রং। এমন সাজে এর আগে দেখা যায়নি রাহুলকে। সঙ্গে মন্তব্য, ‘ঘৃণা করুন বা ভালবাসুন... আমি শুধু আমার কাজটুকুই করছি’।

আসল ঘটনা জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল রাহুলের সঙ্গে। ঘৃণা, ভালবাসার কথা মন্তব্য কেন? কী নিয়ে সমস্যা? পর্দার ‘রাজা’র অকপট স্বীকারোক্তি, ‘‘আমায় নিয়ে দর্শকদের সমস্যা। চিত্রনাট্য অনুযায়ী ধারাবাহিকে আমি ‘মাম্পি’ ওরফে রুকমা রায়ের সঙ্গে যে আচরণ করছি, সেটা তাঁরা মেনে নিতে পারছেন না। ফেসবুকে তাই অসন্তোষ উগরে দিচ্ছেন। আমায় ট্যাগও করছেন। তাঁদের বোঝাতেই এই পন্থা।’’

Advertisement

এক দিকে, ছবি আর মন্তব্য দিয়ে ভক্তদের বোঝাতে ব্যস্ত অভিনেতা। অন্য দিকে, তাঁর এই নয়া ‘অবতারে’ই মুগ্ধ অনুরাগীরা! এই ধরনের ছবি দিয়ে আদতে তিনি ইনস্টাগ্রামে ‘আগুন’ ধরিয়েছেন, জানিয়েছেন নুসরত ফ্যান ক্লাবের সদস্যরা। বেশির ভাগের দাবি, তাঁরা রাহুলের প্রতি বিরক্ত নন। ধারাবাহিকের রাজরূপ বন্দ্যোপাধ্যায়কে নিয়েই তাঁদের যত বিরাগ। একই সঙ্গে প্রশংসিত তাঁর অভিনয় প্রতিভাও।

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিকে আপাতত বিরহ পর্ব চলছে রাজা-মাম্পির। একই ছাদের নীচে থেকেও দু’জনে যেন একে অন্যের থেকে অনেকটাই দূরে। বিয়ের আগের প্রেম উধাও। নানা সাংসারিক কারণে নিত্য অশান্তি ‘রাজমা’ জুটির মধ্যে। দর্শকদের কাছে এই দূরত্ব কাম্য নয়। তা নিয়ে রাহুলকে এ দিন জানিয়েওছেন তাঁরা, ‘যে রাজাকে আমরা এতটা ভালবাসতাম, সেই রাজা আমাদের মন থেকে মুছে গিয়েছে! ঠিক কতটা আঘাত পেলে এমন কথা বলা যায়?’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন