Rana Daggubati

আইনি সমস্যায় রানা দগ্গুবতি, কী অভিযোগ ‘বাহুবলী’ অভিনেতার বিরুদ্ধে?

আইনি জটিলতায় ‘বাহুবলী’ অভিনেতা রানা দগ্গুবতি। অভিনেতার বিরুদ্ধে মামলা দায়ের হায়দরাবাদের ব্যবসায়ীর।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:১৫
Share:

জোর করে জমি দখল করে নেওয়ার অভিযোগ রানা দগ্গুবতির বিরুদ্ধে। — ফাইল চিত্র।

আইনি সমস্যায় জড়ালেন দক্ষিণী তারকা অভিনেতা রানা দগ্গুবতি। জমি জবরদখলের অভিযোগ অভিনেতা ও তাঁর বাবার বিরুদ্ধে। হায়দরাবাদের ফিল্ম নগর এলাকায় একটি জমি দখলের অভিযোগে মামলা দায়ের এক ব্যবসায়ীর। প্রমোদ কুমার নামের ওই ব্যবসায়ীর অভিযোগ, তাঁর নামের জমি জোর করে দখল করে নিয়েছেন অভিনেতা। শুধু তাই নয়, ‘বাহুবলী’ তারকার বিরুদ্ধে হুমকিরও অভিযোগ ব্যবসায়ীর। ব্যবসায়ী প্রমোদ কুমারের দাবি, জমি খালি করার জন্য তাঁকে ভয় দেখানো হচ্ছে। পুলিশ প্রভাবশালী অভিনেতার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না, অভিযোগ তাঁর। রানা দগ্গুবতির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন ব্যবসায়ী।

Advertisement

খবর, রানা দগ্গুবতির বাবা সুরেশ বাবু ২০১৪ সালে উক্ত জমি লিজ় দেন ওই ব্যবসায়ীকে। হোটেল তৈরি করার জন্য ওই জমি লিজ় নিয়েছিলেন প্রমোদ কুমার। ২০১৮ সালে লিজ়ের মেয়াদ শেষে সেই জমি বিক্রি করার সিদ্ধান্ত নেন সুরেশ বাবু। ১৮ কোটি টাকায় জমি বিক্রির চুক্তিতে ব্যবসায়ীকে ৫ কোটি টাকাও দেন সুরেশ বাবু। ব্যবসায়ীর বিরুদ্ধে সুরেশ বাবুর অভিযোগ, বিক্রির আগে সেই জমি খালি করতে রাজি হননি তিনি। অন্য দিকে, ব্যবসায়ী প্রমোদ কুমারের দাবি, সুরেশ বাবুর কাছ থেকে ৫ কোটি টাকা নেননি তিনি। খবর, আদালতে করা মামলায় এ কথা জানিয়েছেন তিনি।

২০১০ সালে তেলুগু ছবি ‘লিডার’-এর হাত ধরে চলচ্চিত্র জগতে পা রাখেন রানা দগ্গুবতি। ছবির জন্য সেরা নবাগতর পুরস্কারও পান অভিনেতা। তার বছর খানেক পরে হিন্দি ছবি ‘দম মারো দম’ ছবিতে অভিষেক বচ্চন ও বিপাশা বসুর সঙ্গে অভিনয় করেন রানা। বলিউডে সেটিই প্রথম ছবি তাঁর। ‘বাহুবলী’ ফ্র্যাঞ্চাইজির দু’টি ছবিতেই খলনায়কের চরিত্রে তাঁর অভিনয় নজর কেড়েছিল দর্শক ও সমালোচকের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন