Rana Sarkar

Rana Sarkar-Rahul Arunoday Banerjee-Subrata Sen: সুব্রতর ‘দ্বিচারিতা’-য় ক্ষুব্ধ রাহুল, সন্তান পালন নিয়ে অভিনেতাকে পাল্টা তোপ রানার?

অনুরাগীদের ধারণা, কারও নাম না নিয়েই রাহুলের পরিবার, স্ত্রী প্রিয়াঙ্কা সরকার এবং ছেলে সহজের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে মন্তব্য করেছেন রানা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ১৬:৩১
Share:

দ্বন্দ্বে সুব্রত-রাহুল-রানা?

‘সন্তান জন্ম দেওয়ার পরে তাকে বড় করার ন্যূনতম দায়িত্ব নেয় না’, ফেসবুকে রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়কে প্রকাশ্য আক্রমণ করলেন প্রযোজক রানা সরকার? মন্তব্য পড়ে অনুরাগীদের ধারণা, কারও নাম না নিয়েই রাহুলের পরিবার, স্ত্রী প্রিয়াঙ্কা সরকার এবং ছেলে সহজের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে মন্তব্য করলেন তিনি।

Advertisement

ঘটনার সূত্রপাত কোথায়?

সোমবার রাতে ফেসবুকে বন্ধুদের সঙ্গে ছবি পোস্ট করেছিলেন পরিচালক সুব্রত সেন। আচমকা রাহুল পরিচালককে উদ্দেশ্য করে মন্তব্য করেন, ‘আমাকে বদলে দেওয়ার আগে জানানোর সৌজন্যটুকু দেখানোর প্রয়োজন বোধ করো না।’ তার উত্তরে সুব্রত নির্দ্বিধায় ভুল স্বীকার করে বলেন, ‘সত্যি সত্যিই ফোন করা উচিত ছিল। করিনি লজ্জায়। কারণ যে চরিত্র ভেবেছিলাম প্রথমে, শেষ পর্যন্ত দাঁড়ায়নি। তোমার মতো অভিনেতাকে গুরুত্বহীন রোলে কাস্ট করা উচিত নয় বলে মনে করি। ক্ষমা চাইছি তোমার কাছে। জয়রাজের ক্ষেত্রেও এমনটি ঘটেছে।’ রাহুল-সুব্রতর বিবাদের ইতিহাস কী? কারণ জানতে ‘হঠাৎ নীরার জন্য’ ছবির পরিচালককে যোগাযোগ করল আনন্দবাজার অনলাইন।

Advertisement

সুব্রতর কথায়, ‘‘আমার নতুন ছবি ‘প্রজাপতি’-র জন্য রাহুলকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে ভেবেছিলাম। ওর সঙ্গে কথাও বলেছিলাম। কিন্তু শেষমেশ লিখতে গিয়ে দেখি যে সেই চরিত্রের গুরুত্ব কমে যাচ্ছে। রাহুলের সঙ্গে তো আগেও কাজ করেছি তাই বলব, ওর মতো দুর্দান্ত অভিনেতাকে দু'দিনের জন্য অভিনয়ে ব্যবহার করা উচিত নয় বলেই মনে করি আমি। তবে হ্যাঁ, ওকে এক বার ফোন করে সে কথা জানানো উচিত ছিল আমার। তার জন্য আমি ক্ষমা চাইছি রাহুলের কাছে।’’

সেই পোস্টেই হঠাৎ প্রযোজক রানা সরকার একটি রহস্যময় মন্তব্য করে সকলের নজর কেড়েছেন। রাহুল আর কিছু না লিখলেও রানা লেখেন, ‘আমাদের দেশে অনেক ধরনের দ্বিচারিতা (ডাবল স্ট্যান্ডার্ড) আছে। যেমন মোদীজি নিজের বউকে দেখে না। আরও অনেকে আছে যারা সন্তান জন্ম দেওয়ার পর তাকে বড় করার ন্যূনতম দায়িত্ব নেয় না। অনেকে নিজের বুড়ো বাবা-মাকে দেখে না। এগুলো‌ও দ্বিচারিতা নয় কি?’

সুব্রতর ফেসবুক পোস্টে রাহুল এবং রানার মন্তব্য

প্রযোজক ও অভিনেতার পেশাদার সম্পর্কে মতভেদ থাকতে পারে, কিন্তু এমন ব্যক্তিগত আক্রমণ কেন? সমস্ত জল্পনা উড়িয়ে রাহুল আনন্দবাজার অনলাইনকে বললেন, ‘‘রানাদা কিন্তু আমাকে উদ্দেশ্য করে ওই মন্তব্য করেননি। লোকে ভুল ভাবছেন। আমার আর সহজের সম্পর্ক নিয়ে কোনও কথাই বলতে চাননি রানাদা। সমগ্র সামাজিক পরিস্থিতি নিয়ে তাঁর এই মন্তব্য।’’

এই জবাবে সিলমোহর দেওয়ার জন্য রানাকে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাঁর ফোন বেজে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন