Rani Mukerji

যশরাজ ফিল্মস্-এর কর্ণধার আদিত্য চোপড়াকেই বিয়ে করলেন কেন, কারণ জানালেন রানি

প্রায় দশ বছরের দাম্পত্য জীবন রানি মুখোপাধ্যায় ও আদিত্য চোপড়ার। কেন যশরাজের কর্ণধারকেই বিয়ে করলেন অভিনেত্রী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৮:১৬
Share:

রানি মুখোপাধ্যায় এবং আদিত্য চোপড়া। ছবি: সংগৃহীত।

নব্বইয়ের দশক থেকে চুটিয়ে কাজ করেছেন হিন্দি ছবিতে। অভিনেত্রী হিসাবে যে বহুমুখী প্রতিভার অধিকারিণী তিনি, তার প্রমাণ রেখেছেন বিভিন্ন ঘরানার ছবিতে। কেরিয়ারের মধ্যগগনে থাকাকালীনই যশরাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়ার সঙ্গে গাঁটছড়া বাঁধেন রানি। ২০১৪ সালে আদিত্যকে বিয়ে করার পর থেকেই কমিয়ে ফেলেন কাজের সংখ্যা। বছরে একটা, কখনও আবার তিন বছরে একটা ছবি করেছেন। তবে সম্প্রতি আবার পুরানো ছন্দে ফিরেছেন রানি। এক সময় যশরাজ ফিল্মস্ ছাড়া কাজ করতেন না। এখন সেই নিয়ম ভেঙেছেন নিজেই। প্রায় দশ বছরের দাম্পত্য জীবন তাঁর ও আদিত্য চোপড়ার। কিন্তু কখনই নিজের বিয়ে বা ব্যক্তিগত জীবন নিয়ে সে ভাবে মুখ খোলেননি রানি। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে যশরাজের কর্ণধার আদিত্যকে বিয়ে করার নেপথ্যের কারণ জানালেন অভিনেত্রী।

Advertisement

ব্যক্তিগত জীবনকে বরাবর ক্যামেরার বাইরেই রেখেছেন রানি ও আদিত্য। মেয়ে আদিরাকেও সে ভাবেই বড় করেছেন তাঁরা। খানিক লোকচক্ষুর আড়ালেই ইটালিতে গিয়ে আদিত্যের সঙ্গে সাত পাক ঘোরেন রানি। পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়ের কাছে যখন কনেদের ভিড় শুরু হয়নি, তখন তাঁর তৈরি পোশাক পরে বিয়ে করেছিলেন তিনি। কিন্তু, তাঁর বিয়ের ছবি এখনও অধরা অনুরাগীদের কাছে। সেই ছবি কি কোনও দিন দেখতে পাবেন অনুরাগীরা? হাসিমুখে রানির উত্তর, ‘‘হয়তো কোনও দিন... কী জানি!’’ তবে এত বছর পর স্বামী আদিত্য চোপড়াকে নিয়ে রানি বলেন, "ও খুব ভাল মানুষ। যেটা আমি আদির মধ্যে দেখি, সেটা ও যেমন দুর্দান্ত মানুষ, তেমনই ভাল ওর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা।’’ পরে রানির সংযোজন, ‘‘আদি খুব স্বচ্ছ মানুষ। ওর নীতিবোধ অসম্ভব সজাগ। আমি এত বছর এই ইন্ডাস্ট্রিতে কাজ করেছি। যদিও এই ইন্ডাস্ট্রির কাউকে বিয়ে করতেই হত, তা হলে আদি ছাড়া অন্য কেউ নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন