Sudipa Chatterjee

অসুস্থ স্বামীকে বাড়িতে রাখতে ভয় সুদীপার, হাসপাতাল থেকে ছাড়া পেয়ে কোথায় থাকবেন অগ্নিদেব?

কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন সুদীপা চট্টোপাধ্যায়। স্বামী অসুস্থ। এই কঠিন সময়ে নিজেকে কী করে সামলাচ্ছেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১৩:৩৯
Share:

সুদীপা-অগ্নিদেব। ছবি: সংগৃহীত।

মা দুর্গার বিসর্জনের পর থেকে নাজেহাল অবস্থা সুদীপা চট্টোপাধ্যায়ের। অষ্টমীর দিন হারিয়েছেন প্রিয় পোষ্যকে। অন্য দিকে, স্বামী অগ্নিদেব চট্টোপাধ্যায়েও অসুস্থ হয়ে পড়েন। তার পর থেকে হাসপাতাল আর বাড়ি— প্রতি দিন এই সুদীপার রুটিন। লক্ষ্মীপুজোর দিন আচমকা অসুস্থ হয়ে পড়েছিলেন অগ্নিদেব। তার পর তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। হৃদ্‌যন্ত্রে দুটি আর্টারিতে ব্লকেজ ধরা পড়ে। অস্ত্রোপচারের পর তিনি এখন অনেকটাই সুস্থ। এক দিকে হাসপাতাল আর এক দিকে বাড়ি, কী ভাবে সামলাচ্ছেন সুদীপা।

Advertisement

আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, “সত্যিই খুব চাপের মধ্যে আছি। এক দিকে আমার ছেলে। অন্য দিকে হাসপাতালে সকাল- বিকাল যাতায়াত করতে হচ্ছে। চিকিৎসকেরা জানিয়েছেন অগ্নি ভাল আছে। এটা শুনে তা-ও ভাল লাগছে। সমস্যা হচ্ছে আদিকে একটুও বাড়িতে রাখা যাচ্ছে না। আমি বাড়ি থেকে বেরোলেই কান্নাকাটি করছে। তাই আমার সঙ্গেই সব জায়গায় নিয়ে যেতে হচ্ছে।”

শনিবারই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে অগ্নিদেবকে। সুদীপা জানালেন, বাড়িতে পোষ্য এবং বাচ্চা থাকার কারণে হাসপাতাল থেকে ছা়ড়া পেলেও এখনই নিজের বাড়িতে আসবেন না তাঁর স্বামী। হাসপাতাল থেকে সোজা অগ্নিদেবকে নিয়ে যাওয়া হবে দক্ষিণ কলকাতায় তাঁর মায়ের বাড়িতে। সেখানেই এক সপ্তাহ থাকবেন তিনি। তার পর কিছুটা সুস্থ হলে এই বাড়িতে আসবেন। চিকিৎসকদের বার বার ধন্যবাদ জানিয়েছেন সুদীপা। তবে আদিদেবের পড়াশোনা নিয়ে খুবই চিন্তিত তিনি। কারণ বাড়ির সমস্যার জন্য ঠিক মতো পড়াশোনা করতে পারছে না সে। আপাতত সুস্থ করে অগ্নিদেবকে বাড়ি নিয়ে আসাই লক্ষ্য সুদীপার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন