kantara

দক্ষিণী তারকার সঙ্গে এক ফ্রেমে ‘কান্তারা’ পরিচালক, ছবিতে থাকছেন নাকি থালাইভা?

ছবি মুক্তির এক বছর পরেও চর্চায় ‘কান্তারা’। প্রথম ছবির অভূতপূর্ব সাফল্যের পর দ্বিতীয় ছবিতে কোন কোন তারকার সমাহার?

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:১২
Share:

‘কান্তারা’র প্রিক্যুয়েলে কি দেখা যাবে রজনীকান্তকে? ছবি: সংগৃহীত।

ছবি মুক্তির এক বছর পরেও চর্চায় কন্নড় ছবি ‘কান্তারা’। ‘কান্তারা’র অভূতপূর্ব সাফল্যের পর সম্প্রতি এই ফ্র্যাঞ্চাইজ়ির পরের ছবির ঘোষণা করেছেন পরিচালক ঋষভ শেট্টি। ঘোষণার পর থেকেই ছবি নিয়ে কৌতূহলী অনুরাগীরা। ছবির চিত্রনাট্য থেকে শুরু করে কলাকুশলীর তালিকা— ঋষভ শেট্টির পরের ছবি নিয়ে জনগণের উৎসাহ তুঙ্গে।এ বার খবর, ফ্র্যাঞ্চাইজ়ির পরের ছবিতে কাজ করতে চলেছেন দক্ষিণী তারকা রজনীকান্ত।

Advertisement

আগামী বছর মুক্তি পেতে চলেছে ‘কান্তারা’র প্রিক্যুয়েল। ছবি: সংগৃহীত।

কোভিড ও লকডাউন পরবর্তী সময়ে অনন্য নজির গড়েছে ‘কান্তারা’। প্রেক্ষাগৃহে সেঞ্চুরি হাঁকিয়েছে ইতিমধ্যেই। বক্স অফিসে ব্যবসাও করে ফেলেছে ৪০০ কোটির বেশি। গোটা দেশের দর্শক ও সমালোচকের মন জয় করেছে এই ছবি। ‘কান্তারা’র অভূতপূর্ব সাফল্যের পরে এ বার পরের ছবিতে মন দিতে চান পরিচালক ঋষভ শেট্টি। প্রথমে ভাবা হয়েছিল, ‘কান্তারা’ ছবির সিক্যুয়েল নিয়ে কাজ করতে চলেছেন পরিচালক। তবে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ঋষভ শেট্টি জানান, সিক্যুয়েল নয়, বরং পরের ছবি হতে চলেছে ‘কান্তারা’র প্রিক্যুয়েল। দিন কয়েক আগেই এই অনুষ্ঠানে পরিচালককে জিজ্ঞাসা করা হয়, পরের ছবিতে রজনীকান্তকে দেখা যাবে কি না। সেই সময় এই প্রশ্নের কোনও উত্তর দেননি ঋষভ। তবে তিনি জানান, দক্ষিণী তারকার সঙ্গে ছবি নিয়ে কথা বলেছেন তিনি। প্রসঙ্গত, ‘কান্তারা’ দেখে টুইটারে ছবির প্রশংসা করেছিলেন রজনীকান্ত। তার দিন কয়েক পরেই তারকার সঙ্গে দেখা করতে তাঁর চেন্নাইয়ের বাড়িতেও যান ঋষভ। তার পর থেকেই জল্পনা শুরু হয়, পরের ছবিতে হয়তো গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যেতে পারে দক্ষিণী তারকাকে।

‘কান্তারা’ ছবিতে প্রাচীন এক লোককথাকে বড় পর্দায় ফুটিয়ে তুলেছিলেন পরিচালক। তাঁর মতে, ‘‘কান্তারা ছবি শুট করার সময় বুঝতে পেরেছিলাম, এই কাহিনির শিকড় আরও অনেক গভীরে। সেই ইতিহাসকে দর্শকের সামনে তুলে ধরতে চাই।’’ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পরের ছবির চিত্রনাট্যের কাজ। ঋষভ বলেন, ‘‘চিত্রনাট্য লেখার সময় অনেক গবেষণা করতে হচ্ছে। আমরা যত গভীরে গিয়ে গবেষণা করছি, তত নতুন তথ্য আমাদের সামনে আসছে।’’ ‘কান্তারা’র চেয়েও বড় মাপে তৈরি হতে চলেছে এই ছবি, আশা পরিচালকের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন