Ritabhari Chakraborty

Ritabhari Chakraborty: ‘বন্ধু’ রাহুলকে নিয়ে বড়দিনের ‘সান্তা’ ঋতাভরী! মিশে গেলেন কচিকাঁচাদের ভিড়ে

২৪ ডিসেম্বর নায়িকার জৌলুস সরিয়ে ঋতাভরী সবার ‘দিদি’, হাতে খেলনা, কেকের সম্ভার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ১৭:৩৯
Share:

শিশুদের হাতে উপহার তুলে দিয়েছেন ঋতাভরী।

এক যুগ ধরেই তিনি ‘সান্তাক্লজ’। ঝুলিতে কেক, হরেক খেলনা, বড়দিনের টুপি, মোজা, ঘণ্টা, বেলুনের সম্ভার। হাত বাড়ালেই হাসি মুখে সে সব তুলে দেন প্রত্যেকের হাতে। তিনি ঋতাভরী চক্রবর্তী। প্রতি বছর বড়দিনের আগের দিন পৌঁছে যান ‘আইডল স্কুল ফর দ্য ডেফ’-এ। তাঁকে দেখলেই চনমনিয়ে ওঠে মূক-বধির শিশুর দল।

Advertisement

গত বছর সেই উৎসাহে অল্প ভাটার টান ছিল। কারণ অতিমারি। এ বছরে সকাল থেকেই আনন্দ যেন দ্বিগুণ! ২৪ ডিসেম্বর নায়িকার জৌলুস সরিয়ে ঋতাভরী সকলের ‘দিদি’। তাঁকে ঘিরে ৭৬ জন নানা বয়সের ছেলেমেয়ে। লেসের কালো পোশাকে ঝলমলে নায়িকা। পায়ে হান্টার ব্যুট। রোদচশমায় ঢাকা চোখ। সঙ্গে ‘বন্ধু’ রাহুল দাশগুপ্ত। তিনি অবশ্য সাজে ঠিক উল্টো। পোশাক সাদা। গিয়েছিলেন অভিনেত্রীর সহকারী মধুজা ভৌমিকও।

সবাইকে নিয়ে ছবি তুলেছেন ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’র অভিনেত্রী। হাতে হাতে তুলে দিয়েছেন উপহার। মধ্যমণি ছিল লাল মখমলি কেক। তার বুকে সাদা বরফের টুকরোর মতোই সাজানো সাদা ক্রিম! হুল্লোড়ে হাজির ‘পুহ দ্য বিয়ার’ও। তার নাচের তালে নেচে উঠেছেন উপস্থিত শিক্ষক-শিক্ষিকারাও। স্কুলের প্রবেশ পথের দু’ধারে ঝকঝকে ক্রিসমাস ট্রি। শীতের হাওয়ায় আলতো কাঁপন তার শরীরে! মিঠে-কড়া রোদে, কচিকাঁচাদের খুশির আমেজে চিকচিকিয়ে উঠেছে যেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন