Rohit Suresh Saraf

হতাশায় ১৪ কেজি ওজন বাড়িয়ে ফেলেছিলেন মিসম্যাচড এর রোহিত শরফ

সাফল্যকে ছুঁয়ে তিনি রোমন্থন করলেন বলিউডে তাঁর স্ট্রাগল পিরিয়ডের কথা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২১ ২৩:৫০
Share:

রোহিত শরফ। ছবি ইনস্টাগ্রাম থেকে।

‘মিস ম্যাচড’-এর ঋষি এরই মধ্যে বেশ জায়গা করে নিয়েছেন কমবয়সি ওয়েবপ্রেমীদের মনে। সমাজমাধ্যমে প্রবল গতিতে বাড়ছে তাঁর ফ্যান ফলোয়িং। কিন্তু আজ থেকে বছর দশেক আগে এই জায়গায় পৌঁছনোর কথা ভাবতেই পারতেন না ঋষির চরিত্রাভিনেতা রোহিত শরফ।

Advertisement

সাফল্যকে ছুঁয়ে তিনি রোমন্থন করলেন বলিউডে তাঁর স্ট্রাগল পিরিয়ডের কথা। মুম্বইয়ের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মন খুললেন রোহিত। মাত্র ১১ বছর বয়সে বাবা মারা যান রোহিতের। বাবার কাছেই অভিনেতা হওয়ার প্রথম উৎসাহ পাওয়া। তাই স্কুলে পড়তে পড়তেই অডিশনের জন্য ছবি পাঠান রোহিত। ডাকও পান। আর তাতেই বাধে সব চেয়ে বড় সমস্যা। অভিনয়ের টানে স্কুলছুট হন তিনি। মুম্বই চলে আসেন। কিন্তু সেখানে এসে দিশেহারা হয়ে পড়েন তিনি। সম্পূর্ণ অজানা একটা জায়গায় খেই হারিয়ে ফেলে তাঁর মুম্বই আসার উদ্দেশ্য। যে অনুষ্ঠানের জন্য তাঁকে বাছা হয়েছিল সেই শো-ও বন্ধ হয়ে যায়। ৬ মাসের মাথায়।

এর পর আর একটি ছবিতে সুযোগ পান। লিড রোল। কিন্তু সেই ছবিও দু’বছর পর বাক্সবন্দি হয়ে যায়। তবে এই একটি ঘটনাও দমাতে পারেনি রোহিতকে। হতাশ হয়েছেন, ১৪ কেজি ওজনও বাড়িয়ে ফেলেছিলেন।কিন্তু হাল ছাড়েননি। জানাচ্ছেন, “আত্মীয়স্বজন, পাড়াপড়শিদের আমার সিনেমায় অভিনয় করার কথা জানিয়ে দিয়েছিলেন মা। আমি ওদের হতাশ করতে চাইনি। তাই মাটি আঁকড়ে পড়ে থেকেছি। নতুন করে শুরু করেছি চেষ্টা। তার পর ২০১৬-য় ‘ডিয়ার জিন্দেগি’তে সুযোগ।

Advertisement

আরও পড়ুন: নতুন বছরে কী রেজলিউশন নিলেন কৃতী?

একটু একটু করে বলিউডে জায়গা করে নিয়েছেন তিনি। তারপর অবশ্য কাজ এসেছে। আর ‘মিস ম্যাচড’ দিয়েছে কাঙ্ক্ষিত জনপ্রিয়তা।

একেবারে শূন্য থেকে শুরু করে বলিউডের এই জায়গায় পৌঁছনোর পথে অনেক স্ট্রাগল করেছেন। তারই ফল আসছে হাতেনাতে। আপাতত পুরোপুরি মুম্বইতেই থাকার ইচ্ছে তাঁর। এতে কাজ পাওয়ার সুবিধা হবে। জানাচ্ছেন রোহিত।

আরও পড়ুন: ওড়িশি নৃত্যশিল্পীর চরিত্রে কাজল, মুক্তি পাচ্ছে ‘ত্রিভঙ্গ’

‘ডিয়ার জিন্দেগি’ ছাড়া ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’, ‘হিচকি’ ছবিতেও অভিনয় করেছেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন