Ronit Roy

তারিখের ফের! অস্কার-মনোনীত ছবিতে কাজের সুযোগ হারান রনিত রায়

অস্কারজয়ী পরিচালকের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিলেন। সেই কাজ আর করা হয়ে ওঠেনি বলিউড অভিনেতা রনিত রায়ের। নেপথ্যের কারণ জানালেন অভিনেতা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৩৫
Share:

অস্কারজয়ী পরিচালকের সঙ্গে কাজের সুযোগ খুইয়েছেন, আক্ষেপ অভিনেতা রনিত রায়ের। ফাইল চিত্র।

অস্কারজয়ী পরিচালকের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিলেন তিনি। তবে ভাগ্যের ফেরে সেই সুযোগ হাতছাড়া হয়েছে। এখনও তা নিয়ে কিছুটা আক্ষেপ থেকেই গিয়েছে বলিউড অভিনেতা রনিত রায়ের। ‘শেহজ়াদা’ ছবির প্রচারে এসে তা নিয়েই স্মৃতিচারণ করলেন অভিনেতা।

Advertisement

অস্কার মনোনীত ছবি ‘জ়িরো ডার্ক থার্টি’তে কাজের সুযোগ পেয়েছিলেন রনিত। ছবি: সংগৃহীত।

করণ জোহরের ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবিতে কাজ করেছিলেন রনিত রায়। তখন ছবির শুটিং চলছে। সেই সময় রনিত জানতে পারেন, ‘জ়িরো ডার্ক থার্টি’ ছবিতে কাজ করার জন্য ডাক পেয়েছেন তিনি। ‘‘অস্কারজয়ী পরিচালক ক্যাথরিন বিগেলোর ‘জ়িরো ডার্ক থার্টি’ ছবিতে কাজ করার সুযোগ এসেছিল, তা-ও কোনও অডিশন ছাড়াই। আমাকে বলা হয়, পরিচালক আমার কাজ দেখে আমার সঙ্গে কাজ করতে চেয়েছিলেন। শুনে আমি বেশ স্তম্ভিত হয়েছিলাম যে, একজন অস্কারজয়ী পরিচালক আমার সঙ্গে কাজ করতে চেয়েছেন!’’ ‘দ্য কপিল শর্মা শো’-তে এসে বলেন রনিত। তবে সেই ছবিতে কাজ করে ওঠা হয়নি তাঁর। ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবির জন্য সময় দিয়ে ফেলায় ‘জ়িরো ডার্ক থার্টি’র প্রস্তব ফেরাতে হয় তাঁকে। রনিতের কথায়, ‘‘আমি বহু দিন ধরে কর্ণ জোহরের সঙ্গে কাজ করতে চেয়েছিলাম। আর তত দিনে ছবির শুটিংয়ের দিনও চূড়ান্ত হয়ে গিয়েছিল। আমি তারিখ পিছোনোর জন্য আবেদন করলেও তা সম্ভব হয়নি।’’ রনিতের গলায় আক্ষেপের সুর। পরে অবশ্য নির্ধারিত সময়ে ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’-এর শুটিংও শেষ হয়নি, জানান রনিত। স্রেফ তারিখের গন্ডগোলের ফেরে অস্কার মনোনীত ছবি হাতছাড়া হয়েছিল তাঁর, স্মৃতিচারণ অভিনেতার।

এই প্রথম নয়, এর আগেও এই আক্ষেপের কথা সংবাদমাধ্যমের কাছে জানিয়েছিলেন রনিত রায়। ছোট পর্দায় ধারাবাহিকে অভিনয় থেকে উত্থান রনিতের। সেখান থেকে নিজের কাজের গুণে উঠে এসেছেন বড় পর্দায়। সুযোগ পেয়েছিলেন অস্কারজয়ী পরিচালকের ছবিতে কাজ করার। সেই সুযোগ হাতছাড়া হয়েছে। আগামীতে কি ফের মিলবে সুযোগ? আশাবাদী অভিনেতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন