RRR

RRR: দেশে এক দিনে ১৫৬ কোটির ব্যবসা ‘আরআরআর’-এর, বলিউডকে গোলের পর গোল রাজামৌলীর

সারা বিশ্বের নিরিখে যে সংখ্যা ২২৩ কোটি, দেশে সেই লাভের অঙ্ক ১৫৬ কোটি। বলিউড ইন্ডাস্ট্রির ছবি ১০ দিনেও যে অঙ্কে পৌঁছতে পারে না, তেলুগু ছবিটি সে লাভের অঙ্ক ছুঁয়ে ফেলল এক দিনে। যদিও এই ছবিটি একইসঙ্গে পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছে। তেলুগু ছাড়া তামিল, কন্নড়, মালয়ালম, হিন্দি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২২ ১৮:২৭
Share:

রাজামৌলীর ‘আরআরআর’ ছবির দৃশ্য

প্রথম দিনেই সমস্ত ভারতীয় ছবির রেকর্ড ভেঙে চুরমার করে দিল ‘রাইজ রোর রিভোল্ট’। বিশ্বব্যাপী ২২৩ কোটি টাকার ব্যবসা করেছে এক দিনেই। সারা বিশ্বে ব্যবসার নিরিখে ২০১৭ সাল থেকে ভারতীয় চলচ্চিত্রে সেরার স্থান দখল করেছিল এসএস রাজামৌলীর ছবি ‘বাহুবলী ২’। ২০২২ সালে সেই জায়গা দখল করল একই পরিচালকের অন্য ছবি, ‘আরআরআর’।

Advertisement

সারা বিশ্বের নিরিখে যে সংখ্যা ২২৩ কোটি, দেশে সেই লাভের অঙ্ক ১৫৬ কোটি।

বলিউড ইন্ডাস্ট্রির ছবি ১০ দিনেও যে অঙ্কে পৌঁছতে পারে না, তেলুগু ছবিটি সে লাভের অঙ্ক ছুঁয়ে ফেলল এক দিনে। যদিও এই ছবিটি একইসঙ্গে পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছে। তেলুগু ছাড়া তামিল, কন্নড়, মালয়ালম, হিন্দি।

Advertisement

২৫ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে রাম চরণ এবং জুনিয়র এনটিআর অভিনীত ছবি। ২৬ মার্চ চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ ছবিটির লাভের হিসেব তুলে ধরলেন টুইটারে। ছবির রাজ্য ভিত্তিক ব্যবসার হিসেব দিয়েছেন তিনি।

তার মধ্য়ে, কর্নাটকে ১৪.৫ কোটি, তামিলনাড়ুতে ১০ কোটি, কেরলে ৪ কোটি, এবং উত্তর ভারতে ২৫ কোটি টাকা লাভ হয়েছে ‘আরআরআর’-এর। দেশে সেই সংখ্যা মোট ১৫৬ কোটি। আমেরিকায় ৪২ কোটি এবং আমেরিকা ছাড়া দেশের বাইরে ২৫ কোটি টাকার ব্যবসা হয়েছে। সব মিলিয়ে এই অঙ্কটি হল ২২৩ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন