বলিউডে কাজ পাচ্ছিলেন না সরোজ, এগিয়ে এসেছিলেন সলমন

কিন্তু শুনলে অবাক হবেন,কন্টেম্পোরারি, সালসা, হিপহপ ডান্স ফর্মের জমানায় শেষের দিকে ফিকে হয়ে গিয়েছিল সরোজের ক্যারিশ্মা, এমনটা জানিয়েছিলেন ‘মাস্টারজি’ নিজেই। কোনও কাজ পাচ্ছিলেন না তিনি। নতুনদের ভিড়ে হয়ে গিয়েছিলেন ‘বেকার’। ঠিক এ সময়েই এক অনুষ্ঠানে সরোজের সঙ্গে দেখা হয় সলমন খানের। ‘কেমন আছেন? আজকাল কী করছেন?’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ জুলাই ২০২০ ১৯:৫০
Share:

সরোজ এবং সলমন।

মারা গিয়েছেন সরোজ খান। ইন্ডাস্ট্রিতে শোকের ছায়া। অমিতাভ থেকে করিনা...সরোজের স্মৃতিচারণায় সামিল হয়েছেন বলিউডের তারকারা।

Advertisement

কিন্তু শুনলে অবাক হবেন,কন্টেম্পোরারি, সালসা, হিপহপ ডান্স ফর্মের জমানায় শেষের দিকে ফিকে হয়ে গিয়েছিল সরোজের ক্যারিশ্মা, এমনটা জানিয়েছিলেন ‘মাস্টারজি’ নিজেই। কোনও কাজ পাচ্ছিলেন না তিনি। নতুনদের ভিড়ে হয়ে গিয়েছিলেন ‘বেকার’। ঠিক এ সময়েই এক অনুষ্ঠানে সরোজের সঙ্গে দেখা হয় সলমন খানের। ‘কেমন আছেন? আজকাল কী করছেন?’ জিজ্ঞাসা করতেই সলমনকে জানিয়েছিলেন সরোজ, কাজ পাচ্ছেন না। আপাতত নতুন অভিনেত্রীদের নাচ শিখিয়েই পেট চলছে তাঁর।

খারাপ লাগে ভাইজানের। বাড়িতে আসতে বলেন তাঁকে। কথা দেন, আবার কাজ করবেন প্রিয় মাস্টারজি। মৃত্যুর আগে এক সংবাদমাধ্যমে এমনটাই জানিয়েছিলেন সরোজ। যদিও আদৌ সেই কাজ তিনি করতে পেরেছিলেন কি না, তা নিয়ে সবিস্তার কিছু জানাননি সরোজ।

Advertisement

আরও পড়ুন- সেলেবে ছয়লাপ ওটিটি প্ল্যাটফর্ম! জুলাইয়েই আসছেন ‘শকুন্তলা দেবী’

এক সময়ে সুপারহিট সব গানের কোরিওগ্রাফ করা সরোজ যে শেষজীবনে একেবারেই কাজ পেতেন না, তা বারেবারেই বিভিন্ন সাক্ষাৎকারে বলেছেন তিনি। “মুখে না বললেও বুঝতে পারি,নতুন অভিনেত্রীদের আমার সঙ্গে কাজ করতে ভাল লাগে না”, আক্ষেপ ছিল তাঁর। সরোজের শেষ কাজ ‘কলঙ্ক’ ছবিতে। প্রিয় মাধুরীকে কোরিয়োগ্রাফ করেছিলেন তিনি।

গত এক সপ্তাহ ধরেই শরীর খারাপ ছিল সরোজের। ছিল তীব্র শ্বাসকষ্ট, হয়েছিল করোনা পরীক্ষাও। যদিও তা নেগেটিভ আসে। তাঁর ছেলে জানিয়েছিলেন, ‘ভাল হচ্ছে মা।’ কিন্তুবৃহস্পতিবার রাতে আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়ে ৭১ বছর বয়সে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন