Salman Khan

সলমন খানের বাড়িতে গুলিকাণ্ডে নয়া মোড়, অভিযুক্ত অনুজের পুলিশি হেফাজতেই আত্মহত্যা

সলমনের ফ্ল্যাটে গুলিকাণ্ডে নয়া মোড়। মঙ্গলবার সকালে পুলিশি হেফাজতে থাকাকালীন আত্মহত্যার চেষ্টা করেন অভিযুক্ত। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১৫:৫৮
Share:

সলমনের বাড়ির গুলিকাণ্ডে নয়া মোড়। ছবি: সংগৃহীত।

১৪ এপ্রিল সলমন খানের বান্দ্রার ফ্ল্যাটে হামলা চালান বিষ্ণোই-গ্যাংয়ের সদস্যেরা। দু’টি গুলি প্রায় ফুটো করে দেয় সলমনের ফ্ল্যাটের বাইরের দেওয়াল। এই ঘটনায় যে দু’জন বন্দুকবাজদের অস্ত্র সরবরাহ করেন, তাঁরা হলেন সোনু বিষ্ণোই ও অনুজ থাপন। ঘটনার পাঁচ দিনের মাথায় এই দুই ব্যক্তিকে গ্রেফতার করে মুম্বই পুলিশ। মঙ্গলবার সকালে পুলিশি হেফাজতে থাকাকালীন আত্মহত্যার চেষ্টা করেন অনুজ। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন তাঁকে। মুম্বইয়ের সেন্ট জর্জ হাসপাতালে মৃত্যু হয়েছে অনুজের।

Advertisement

সলমনের ফ্ল্যাটে যে দু’জন গুলি চালিয়েছিলেন, তাঁরা সাগর পাল ও ভিকি গুপ্ত। ঘটনার দিন দুয়েকের মধ্যেই গুজরাতের ভূজ থেকে তাঁদের গ্রেফতার করে পুলিশ। জিজ্ঞাসাবাদেই উঠে আসে অস্ত্র চালানকারী সোনু ও অনুজের নাম। বন্দুকবাজদের বয়ান অনুযায়ী, দশ রাউন্ড গুলি চালানোর নির্দেশ পেয়েছিলেন তাঁরা। তার পরে সুরাতের তাপ্তী নদীতে বন্দুক ফেলে দেন তাঁরা। জানা গিয়েছে, এর মধ্যেই নদী থেকে একটি বন্দুক ও কিছু কার্তুজ উদ্ধার করেছে মুম্বই অপরাধ দমন শাখা।

গুলিকাণ্ডের পর থেকে কঠোর নিরাপত্তার ঘেরাটোপে রয়েছেন সলমন। সারা ক্ষণই ওয়াই ক্যাটেগরির নিরাপত্তার মধ্যে রয়েছেন তিনি। উদ্বেগে সলমনের পরিবার-সহ তাঁর অনুরাগীরাও। শোনা যাচ্ছে, ইতিমধ্যে নিজের বান্দ্রার ফ্ল্যাট ছেড়ে পানভেলের খামারবাড়িতে পাকাপাকি ভাবে থাকতে শুরু করেছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন