Salman Khan

কেন এত রাগ সলমনের? রহস্য খোলসা করলেন খোদ ‘ভাই’

সম্প্রতি তিনি একটি জাতীয় সংবাদসংস্থার সঙ্গে সাক্ষাৎকারে তাঁর রাগ ও বন্ধুত্ব সম্পর্কে কথা বলেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২০ ১৯:৩৭
Share:

সলমন খান।

‘জিন্দেগি মে তিন চিজে কভি আন্ডারএস্টিমেট নহি করনা। আই, মি অ্যান্ড মাইসেল্ফ।’ সে জন্যই বলিউড ইন্ডাস্ট্রিতে খুব সহজে কেউ ‘ভাই’-কে ঘাঁটায় না। জানে, এক বার যদি সলমন খান রেগে যান, তা হলে প্রলয় শুরু হবে। তখন সেই ব্যক্তি আর পালানোর জায়গা পাবেন না। সম্প্রতি তিনি একটি জাতীয় সংবাদসংস্থার সঙ্গে সাক্ষাৎকারে তাঁর রাগ ও বন্ধুত্ব সম্পর্কে কথা বলেছেন।

Advertisement

তাঁর এই ইমেজের ব্যাখ্যা তিনি নিজেই দিলেন। ‘আমার রাগ রয়েছে। সেটা খারাপ নয়। ওই রাগই আমাকে একজন ভাল মানুষ তৈরি করে। কিন্তু আমার মেজাজ নেই। মেজাজের সঙ্গে রাগকে গুলিয়ে ফেললে চলবে না। মেজাজি স্বভাব হওয়াটা কাজের কথা না। তাতে ছন্দপতন হয়। কোনও কারণ ছা়ড়াই রাগে ফেটে পড়েন কেউ কেউ। সেটা আমি নই। কিন্তু ভেতরে যে আগুনটা থাকা দরকার, সেটা রয়েছে আমার। তাতেই অন্যায়ের প্রতিবাদ করার জোরটা আসে। কোনও কিছুর পক্ষ বিপক্ষ নেওয়ার জন্য ওই রাগটা মনের ভিতরে থাকা দরকার। আর তাই আমি রাগটাকে নিজের মধ্যে থাকতে দিই।’

সলমন খানের সঙ্গে ইন্ডাস্ট্রির বাকিদের সম্পর্কটা কেমন একটা উপর উপর। হাউস পার্টিতে বা যে কোনও তারকা জমায়েতে তাঁকে খুব একটা দেখা যায় না। তারও রহস্য উদঘাটন করলেন সলমন খান। তাঁর খুব কম বন্ধু রয়েছে। কিন্তু তাঁরা ভীষণ কাছের। ২০-৩০ বছর ধরে সেই বন্ধুত্বগুলোই রসদ জুগিয়েছে। কিন্তু নতুন করে আর গাঢ় বন্ধুত্ব হয় না কারওর সঙ্গে। সলমন মনে করেন, ‘সম্পর্কের শুরুতে নতুন মানুষের সব কিছু ভাল লাগবে। ধীরে ধীরে ভুলগুলো চোখে পড়বে। তখন যদি আপনার নতুন বন্ধু সেগুলোর সঙ্গে মানিয়ে নিতে না পারেন, তা হলে সেই বন্ধুত্বের প্রয়োজন নেই’।

Advertisement

আরও পড়ুন: গোধূলির আলোয় স্পিডবোটে ঘুরছেন দীপিকা ও সিদ্ধান্ত চতুর্বেদী

আরও পড়ুন: মায়ের কাছে জেদ করেছিলাম, হৃতিকের সঙ্গে দেখা না করালে খাওয়াদাওয়া বন্ধ করে দেব: মাসাবা গুপ্ত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন