স্কুলের পোশাকেই ‘শোলে’ দেখেছিলেন সলমন

ছবির সংলাপ লিখেছেন বাবা। তাই তা দেখার জন্য ছিল অন্য উত্তেজনা। শেষ পর্যন্ত স্কুলের পোশাকেই ‘শোলে’র প্রিমিয়ারে গিয়েছিল ছেলেটি। ৪০ বছর আগের সেই স্মৃতিই এ দিন শেয়ার করলেন সলমন খান। ‘কিতনে আদমি থে’র মতো কালজয়ী সংলাপ লিখেছিলেন সলমনের বাবা সেলিম খান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১২ অগস্ট ২০১৫ ০০:০০
Share:

ছবির সংলাপ লিখেছেন বাবা। তাই তা দেখার জন্য ছিল অন্য উত্তেজনা। শেষ পর্যন্ত স্কুলের পোশাকেই ‘শোলে’র প্রিমিয়ারে গিয়েছিল ছেলেটি। ৪০ বছর আগের সেই স্মৃতিই এ দিন শেয়ার করলেন সলমন খান। ‘কিতনে আদমি থে’র মতো কালজয়ী সংলাপ লিখেছিলেন সলমনের বাবা সেলিম খান। ‘শোলে’ দেখার স্মৃতিচারণা করতে গিয়ে সলমন জানিয়েছেন ভাই আরবাজ খানের সঙ্গে ‘মিনার্ভা’য় প্রিমিয়ার দেখতে গিয়েছিলেন তিনি। স্কুল ইউনিফর্মেই ‘শোলে’র প্রিমিয়ারে পৌঁছেছিলেন দু’ভাই। সলমনের কথায়, ‘‘প্রথম দু’সপ্তাহ ছবিটি সে ভাবে চলেনি। ফলে, অমিতাভ বচ্চনের চরিত্রটিকে ফের বাঁচিয়ে তুলে নয়া অংশ জুড়ে দেওয়া যায় কি না, তা নিয়ে চিন্তাভাবনা শুরু হয়। কিন্তু তার আর প্রয়োজন হয়নি।’’ বাকিটা ইতিহাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন