Zomato

Mon Kharap: আনন্দবাজার অনলাইনে ‘জোম্যাটো গার্ল’ সঙ্গীতার কথা পড়েই তাঁকে ছবিতে নিলেন পাভেল

যদিও ‘মন খারাপ’ সঙ্গীতার প্রথম ছবি নয়। ২০১৯-এ জয়দেব ঘোষের ‘মানব জমিন’-এর মাধ্যমে বড় পর্দায় হাতেখড়ি তাঁর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২১ ০৯:২৬
Share:

পাভেল ও সঙ্গীতা।

আনন্দবাজার অনলাইনের মাধ্যমে তিনি সকলের নজরে আসেন। 'জোম্যাটো গার্ল' সঙ্গীতা। রাত-বিরেতে খাবার পৌঁছে দেন বাড়ি বাড়ি। রবীন্দ্রভারতীর নাট্য বিভাগের স্নাতকোত্তরের সেই ছাত্রি আপাতত ক্যামেরার মুখোমুখি। আনন্দবাজার অনলাইনে সঙ্গীতার খবর পড়ে পরিচালক পাভেল তাঁর সঙ্গে যোগাযোগ করেন। ফলাফল? পরিচালকের আগামী ছবি ‘মন খারাপ’-এ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন সঙ্গীতা। ছবির প্রধান আকর্ষণ অঙ্কুশ হাজরা। ছবির স্তম্ভ কৌশিক সেন, বিদীপ্তা চক্রবর্তী, ঋদ্ধি সেন প্রমুখ।

Advertisement

কেমন চরিত্রে দেখা যাবে সঙ্গীতাকে? অঙ্কুশের সঙ্গে পর্দা ভাগ করবেন? প্রশ্ন করতেই পোড় খাওয়া অভিনেত্রীর মতোই সঙ্গীতার জবাব, ‘‘অঙ্কুশের সঙ্গে অভিনয় করব কিনা জানি না। তবে ছবির গল্প পাভেলদা এখন ফাঁস করতে বারণ করেছেন। তা হলে আকর্ষণ কমে যাবে।’’ সঙ্গীতা জানালেন, মঞ্চের অভিনয় আর পর্দার অভিনয়ে অনেক পার্থক্য। তাই নিয়মিত অভিনয় অভ্যাস করছেন। প্রশিক্ষণও নিয়েছেন। তাঁর যুক্তি, ‘‘ অভিনয়ের মাধ্যম আলাদা। মঞ্চে অভিনয়ের আগে অভ্যাসের সুযোগ থাকে। পর্দায় সেটা থাকে না।’’

যদিও ‘মন খারাপ’ সঙ্গীতার প্রথম ছবি নয়। ২০১৯-এ জয়দেব ঘোষের ‘মানব জমিন’-এর মাধ্যমে বড় পর্দায় হাতেখড়ি তাঁর।

Advertisement

সঙ্গীতার প্রতিবেশিরা জানেনই না, পাশের বাড়ির মেয়েটি অঙ্কুশের সঙ্গে অভিনয় করছেন! জানলে পাড়ায় ‘গ্ল্যামার’ বাড়বে? হেসে ফেললেন বেলঘরিয়ার মেয়ে, ‘‘জানলে কী হবে জানি না। তবে আমি যেমন আছি তেমনই থাকব।’’ ২৭ জুন থেকে ছবির শ্যুটিং শুরু হয়েছে কলকাতার কাছেই, শহরতলিতে। এর আগে পাভেল জানিয়েছিলেন, তিনি ছবিতে ‘মন খারাপ’ উদযাপন করতে চলেছেন। সেই উদযাপনে যোগ দিয়ে নিজের মন খারাপের কথাও কি মনে পড়ে যাচ্ছে? সঙ্গীতা উচ্ছ্বসিত, ভাগ্যিস মন খারাপ হয়েছিল। তাই তো তিনি রাতের বেলা অন্য লোকের বাড়ি খাবার পৌঁছে দিতেন!

সেই কাজের কী হবে? সঙ্গীতার দাবি, শ্যুটিং শেষ হলেই আবার তিনি স্কুটি চেপে বেরিয়ে পড়বেন। আগের মতো। সঙ্গে থাকবে সমাজসেবামূলক কাজ। নাটক নিয়ে পড়াশোনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন