Sara Ali Khan

শর্মিলা ঠাকুরের বায়োপিকে তাঁকে কি নামভূমিকায় দেখা যাবে? প্রশ্ন শুনেই যা বললেন নাতনি সারা

ঠাকুমা শর্মিলা ঠাকুরের সঙ্গে তাঁর প্রচুর কথা হয়। ঠাকুমা যে তাঁর বড্ড প্রিয়, ছবিতে তার ঝলক প্রায়শই দেন সারা। এ বার ঠাকুমা সম্পর্কে নিজের মনের কথা জানালেন সইফ-কন্যা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৫:০০
Share:

শর্মিলা ঠাকুর ও সারা আলি খান। ফাইল চিত্র।

ঠাকুমার সঙ্গে তাঁর সম্পর্কটি বেশ। তাঁর পোস্ট করা নানা ছবি দেখলেই সে ব্যাপারে আভাস পাওয়া যায়। বলিপাড়ায় এক সময় রাজ করেছিলেন তাঁর ঠাকুমা। আগামী দিনে ঠাকুমার বায়োপিকে নাতনিকে কি দেখা যেতে পারে? এ নিয়ে মুখ খুললেন স্বয়ং নাতনি।

Advertisement

ঠাকুমা শর্মিলা ঠাকুর। আর নাতনি হালের ‘হার্টথ্রব’ সারা আলি খান। ষাট ও সত্তরের দশকে বলিউডে শর্মিলা ঠাকুরে মুগ্ধ হননি, এমন সিনেপ্রেমীর সংখ্যা বিরল। টানা টানা চোখ, বাহারি কেশসজ্জায় বঙ্গললনা রীতিমতো রুপোলি পর্দা কাঁপিয়েছিলেন। রাজেশ খন্নার সঙ্গে শর্মিলার পর্দার রসায়নে মজেছিল বি-টাউন। ‘কাশ্মীর কি কলি’কে নিয়ে যদি কখনও বায়োপিক তৈরি হয়, সেই ছবিতে কি অভিনয় করবেন সইফ-কন্যা? ঠাকুমার চরিত্রকে পর্দায় ফুটিয়ে তোলার কাজ যে খুব একটা সহজ নয়, সে কথাই এই প্রশ্নের উত্তরে বলেছেন সারা।

Advertisement

সম্প্রতি নেটমাধ্যমে এই প্রশ্নের উত্তরে সারা বলেছেন, ‘‘তিনি (শর্মিলা) খুবই সুন্দরী ও ব্যক্তিত্বময়ী। জানি না, আমি ওই রকম কি না।’’ এর পর ঠাকুমা সম্পর্কে তিনি আরও বলেন, ‘‘ঠাকুমার সঙ্গে অনেক কথাই হয়। কিন্তু ওঁর কেরিয়ার নিয়ে সে ভাবে কথা হয় না। অন্য অনেক বিষয়ে কথা হয়। খুব পড়াশোনা করেন। কোথায় কী ঘটছে, সব নখদর্পণে ওঁর। দুনিয়া সম্পর্কে ওঁর সম্পূর্ণ নিজস্ব একটা দৃষ্টিভঙ্গি রয়েছে।’’

বলিউডে পা রেখেই ব্যস্ততা তুঙ্গে সারার। তাঁর ঝুলিতে হিট ছবিও রয়েছে। আগামী দিনে লক্ষ্মণ উতেকরের ছবিতে ভিকি কৌশলের সঙ্গে দেখা যাবে সারাকে। পাশাপাশি বিক্রান্ত মাসের সঙ্গে ‘গ্যাসলাইট’ ছবিটিও রয়েছে সারার হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন