Short Film

চাহিদাসম্পন্ন শিশুদের নিয়ে স্বল্পদৈর্ঘ্যের ছবি

শান্তির বার্তা নিয়ে তৈরি এই স্বল্পদৈর্ঘ্যের ছবির শনিবার বিশেষ প্রদর্শন হল প্রেস ক্লাবে। ছিলেন মূল কারিগর জ্যোতি সপ্রু, আসিফ ইকবাল-সহ বিশিষ্টেরা। আসিফের লেখা কবিতার ভিত্তিতে তৈরি ছবির নাম ‘উই আর স্পেশ্যাল’।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০১৮ ০২:৩৯
Share:

প্রতীকী ছবি।

একে অন্যের দিকে বন্দুক তাক করে আছেন। দ্রুত দৃশ্যান্তর। পর্দা জুড়ে এ বার নাচের তালে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা! নাচ থামতেই হাততালির ঝড়। কয়েক সেকেন্ডে ফের দৃশ্যান্তর। সেই বন্দুক তাক করার দৃশ্য। কিন্তু বন্দুক থেকে বেরোল গোলাপ!

Advertisement

শান্তির বার্তা নিয়ে তৈরি এই স্বল্পদৈর্ঘ্যের ছবির শনিবার বিশেষ প্রদর্শন হল প্রেস ক্লাবে। ছিলেন মূল কারিগর জ্যোতি সপ্রু, আসিফ ইকবাল-সহ বিশিষ্টেরা। আসিফের লেখা কবিতার ভিত্তিতে তৈরি ছবির নাম ‘উই আর স্পেশ্যাল’। ছবিতে বিশ্বশান্তির পাশাপাশি, সম্প্রীতির বার্তা দেওয়া হয়েছে। অভিনয়ে কয়েক জন বিশেষ চাহিদাসম্পন্ন শিশু। ইতিমধ্যেই ছবিটি প্রশংসিত হয়েছে দুবাইয়ে ভারতীয় দূতাবাসে। সেখানের ভারতীয় কনসাল জেনারেল বিপুল নিজেই তাঁদের আমন্ত্রণ জানিয়ে ছবিটি দেখেছেন বলে জানান নির্মাতারা।

জ্যোতি বলেন, ‘‘ইতিমধ্যেই ভাল সাড়া মিলেছে। মানুষে মানুষে লড়াই বন্ধের প্রয়োজন। ইরাক, সিরিয়ায় যা হচ্ছে তা অমানবিক।’’ ইকবাল বলেন, ‘‘শিশুদের ভালবাসতে শেখাই। কিন্তু আমরাই মানি না। এ ছবিতে শিশুরা জানতে চাইছে, আমরা যা শেখাই নিজেরা তা মানি না কেন!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন