‘সিকোয়েল কিং’

পরিচালক আনিস বাজমির হাতে এখন পর পর সিকোয়েল! ‘ওয়েলকাম’, ‘নো এন্ট্রি’ এবং ‘আঁখে’-র দ্বিতীয় পর্ব নিয়ে রীতিমতো ব্যস্ত রয়েছেন আনিস। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, “সিকোয়েল তৈরি করা প্রবল চাপের ব্যাপার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ জুন ২০১৫ ০০:০০
Share:

পরিচালক আনিস বাজমির হাতে এখন পর পর সিকোয়েল! ‘ওয়েলকাম’, ‘নো এন্ট্রি’ এবং ‘আঁখে’-র দ্বিতীয় পর্ব নিয়ে রীতিমতো ব্যস্ত রয়েছেন আনিস। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, “সিকোয়েল তৈরি করা প্রবল চাপের ব্যাপার। কারণ, সিকোয়েলের কাছে দর্শকের প্রত্যাশা থাকে অনেক বেশি।” বাণিজ্যিক কারণে সিকোয়েল তৈরি হয়। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই সেগুলো সফল হয় না। ঠিকঠাক চিত্রনাট্যের অভাবে বেশির ভাগ ছবির দ্বিতীয় পর্ব মুখ থুবড়ে পড়ে। আনিস জানিয়েছেন, সাত বছর আগে ‘ওয়েলকাম’ তৈরি করেছিলেন তিনি, দশ বছর আগে ‘নো এন্ট্রি’। এই দীর্ঘ সময়ে এই সব হিট ছবির সিকোয়েল তৈরি হতেই পারত। কিন্তু উপযুক্ত চিত্রনাট্যের জন্য অপেক্ষা করতে হয়েছে তাঁকে। এই মুহূর্তে আনিস তাঁর ‘ওয়েলকাম ব্যাক’ ছবি মুক্তির অপেক্ষায় রয়েছেন। এই ছবিতে অভিনয় করেছেন জন আব্রাহাম, অনিল কপূর, নানা পটেকর, সাইনি আহুজা, শ্রুতি হাসান প্রমুখ। ‘ওয়েলকাম ব্যাক’-এর পরেই আনিসের সিকোয়েল-তালিকায় রয়েছে ‘নো এন্ট্রি’। এই ছবিতে থাকবেন সলমন খান, অনিল কপূর, ফারদিন খান। থাকবেন ১০ জন নায়িকাও। তাঁদের মধ্যে কিছু চেনা মুখ, কিছু নতুন। ‘নো এন্ট্রি’-র সিকোয়েল ফ্লোরে যেতে পারে এ বছরেই। আর ‘আঁখে’-র সিকোয়েলে অবশ্যই থাকছেন অমিতাভ বচ্চন, জন আব্রাহাম, অনিল কপূর। তাই আনিসকে এখন ‘সিকোয়েল কিং’ বললে অত্যুক্তি হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন