Pathaan

শেষরক্ষা হল না, অনলাইনে চলে এল শাহরুখের ‘পাঠান’

সনির্বন্ধ অনুরোধ করেও লাভ হল না। প্রেক্ষাগৃহে মুক্তির কয়েক ঘণ্টা আগেই অনলাইনে ফাঁস হয়ে গেল শাহরুখ খানের অভিনীত ছবি ‘পাঠান’।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১০:৫১
Share:

মুক্তির আগেই অনলাইনে চলে এল ‘পাঠান’। ছবি: সংগৃহীত।

বিনোদন দুনিয়ায় ২০২৩ সালের শুরুটাই হল ‘পাঠান’ দিয়ে। চার বছর ধরে অপেক্ষায় শাহরুখ খানের অনুরাগীরা। অবশেষে সেই দিন এল। ২৫ জানুয়ারি মুক্তি পেল ‘পাঠান’। সকাল ৬টা থেকে সিনেমা হলের বাইরে ভিড়। দেশের প্রায় সব কটি বড় শহরের চিত্রই অনেকটা এই রকম।

Advertisement

প্রথম দিনে এই ছবির টিকিট বিক্রির অঙ্ক ভেঙে দিয়েছে অতীতের সব পরিসংখ্যান। হাসি চওড়া হল মালিক, ডিস্ট্রিবিউটরদের মুখে। বকলমে শাহরুখের হাত ধরেই ‘সুদিন’ ফিরছে বলিউডের। এমনটাই অভিমত সিনেমা ব্যবসার বিশেষজ্ঞদের। তবে আশঙ্কা ছিল, যাতে কোনও ভাবে মুক্তির আগেই অনলাইনে ফাঁস না হয়ে যায় এই ছবি। বার বার দর্শকদের আবেদন করেছে এই ছবির প্রযোজক ‘যশরাজ ফিল্মস্‌’। আবেদন জানিয়েছিলেন শাহরুখ নিজেও। বলিউডের ‘বাদশা’ বলেছিলেন, যাতে দর্শকেরা সিনেমা হলে গিয়ে এই ছবি দেখেন। তা সত্ত্বেও শেষরক্ষা হল না। মুক্তির কয়েক ঘণ্টা আগেই অনলাইনে ফাঁস হয়ে গেল ‘পাঠান’।

সূত্রের খবর, মুক্তির ঘণ্টা চারেক আগেই ‘ফিল্মি জিলা’, ‘অনলাইন মুভি ওয়াচ’, ‘তামিল রকার্স’-এর মতো অনলাইন সাইটে ছড়িয়ে পড়েছে এই ছবি। মুক্তির পর ‘টরেন্ট’-এও নাকি মিলছে ছবির ‘সিনেমা হল প্রিন্ট’। তবে যতই অনলাইনের ফাঁস হয়ে যাক, যে ভাবে প্রথম দিনের প্রথম শো থেকেই হলভর্তি করে দর্শক এই ছবি দেখতে যাচ্ছেন, তাতে দুশ্চিন্তার কারণ দেখছেন না সিনেমা ব্যবসার সঙ্গে জড়িত বিশেষজ্ঞেরা। রিপোর্ট বলছে, সপ্তাহের শেষে এই ছবি হাসতে হাসতে বক্স অফিসে ২০০ কোটির গণ্ডি ছুঁয়ে ফেলবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন