চুপ কেন শাহরুখ?

দেশের যে কোনও সমস্যা নিয়ে মতামত রাখলে তারকাদের জনপ্রিয়তা বাড়ে। তবে অনেক ক্ষেত্রেই তাঁদের সাধারণ মন্তব্যের এমন ব্যাখ্যা করা হয়, যা হিতে বিপরীত হয়ে যায়। অসহিষ্ণুতা প্রসঙ্গে মন্তব্য করে সাধারণের রোষের মুখে পড়েছিলেন শাহরুখ খান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ জুন ২০১৮ ০০:০২
Share:

শাহরুখ

দেশের যে কোনও সমস্যা নিয়ে মতামত রাখলে তারকাদের জনপ্রিয়তা বাড়ে। তবে অনেক ক্ষেত্রেই তাঁদের সাধারণ মন্তব্যের এমন ব্যাখ্যা করা হয়, যা হিতে বিপরীত হয়ে যায়। অসহিষ্ণুতা প্রসঙ্গে মন্তব্য করে সাধারণের রোষের মুখে পড়েছিলেন শাহরুখ খান। তার পর থেকেই তিনি এ সব বিষয়ে বেশ সাবধানী। সম্প্রতি টুইটারে এক ভক্ত তাঁকে জিজ্ঞেস করেছিলেন, দেশের গুরুগম্ভীর সমস্যা নিয়ে কেন মতামত রাখছেন না শাহরুখ? জবাবে তাঁর স্বভাবসিদ্ধ সরসতা বজায় রেখে পাল্টা টুইট করেন, ‘‘আমি আপনাকে জবাব দিতে পারি। কিন্তু আমি আদৌ জানি না, আমার উত্তর গ্রহণ করার জন্য আপনি যথাযোগ্য তৈরি আছেন কি না।’’ প্রশ্নবাণ এখানেই থামেনি। আর একটি প্রশ্ন রাখা হয়েছে, সময় বিশেষে শূন্যতাও শাহরুখকে কি গ্রাস করে না? ‘‘তিন সন্তান, স্ত্রী ও বোনকে নিয়ে ভরা সংসার। শূন্য ভাবার কোনও জায়গা নেই।’’ কারও মতে, স্বপ্নে তিনি দেখেছেন, আবার বাবা হবেন শাহরুখ। তাঁর স্বভাবোচিত মজাদার জবাব, ‘‘ভাবছি, আব্রামের জামাকাপড়গুলো গুছিয়ে রেখে দেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন