Pathaan Box Office Of Collection

‘পাঠান’-এর বক্স অফিস কালেকশন সবটাই মিথ্যা? টুইটারে জবাব দিলেন শাহরুখ

‘পাঠান’-এর বক্স অফিস কালেকশন নিত্যনতুন নজির গড়ছে। তাও সন্দিহান অনেকে। তাঁদের উদ্দেশে যা বললেন শাহরুখ খান।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৪৯
Share:

পাঠান-এর বক্স অফিস কালেকশন কত! মুখ খুললেন শাহরুখ। ছবি: সংগৃহীত।

বক্স অফিসে যেন সুনামি। নেপথ্যে ‘পাঠান’। মুক্তির নয় দিনের মাথায় ‘পাঠান’ সারা বিশ্বে ৭০০ কোটির ব্যবসা করে ফেলেছে। শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত এবং সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি মুক্তির প্রথম দিনে থেকেই বক্স অফিসে ঝড় তুলেছিল। চার বছর পর বড় পর্দায় ফিরছেন শাহরুখ, ‘পাঠান’-এর হাত ধরেই রাজকীয় প্রত্যাবর্তন হল তাঁর। এর আগে ২০১৮ সালে মুক্তি পেয়েছিল শাহরুখের ‘জ়িরো’। কিন্তু সেই ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। তার পর থেকে অনুরাগীরা অপেক্ষায় ছিল বাদশার প্রত্যাবর্তনের।

Advertisement

‘পাঠান’-এর উত্থান বলিউডের দু’বছরের খরা কাটিয়েছে বলেও দাবি করছেন সিনে-বিশেষজ্ঞরা। রোজ দিনই নিত্যনতুন নজির গড়ছে এই ছবি। প্রথম দিন থেকেই এই ছবির বক্স অফিস কালেকশন হাসি ফুটিয়েছে বলিউডের প্রযোজক পরিচালকদের মুখে। এক দিকে, এই ছবির লক্ষ্মীলাভের অঙ্কটা স্বস্তি দিয়েছে এক দলকে। অন্য দিকে, অনেকেই সন্দিহান এই লাভের অঙ্ক নিয়ে। শনিবার ফের টুইটারে ‘আস্ক এসআরকে’ সেশনে ধরা দিলেন শাহরুখ। সেখানেই এক টুইটার ব্যবহারকারী শাহরুখের কাছে জানতে চান ‘পাঠান’-এর মোট আয়ের সংখ্যা। তাতেই শাহরুখের জবাব আরও এক বার প্রমাণ করে তাঁর রসবোধের।

শাহরুখ উত্তরে বলেন, ‘‘ভালবাসা ৫ হাজার কোটি ছাড়িয়ে গিয়েছে, ৩ হাজার কোটি প্রশংসা, ৩২৫০ কোটি হাগ, ২০০০ কোটি হাসি এখনও গণণা চলছে। তোমার অ্যাকাউনটেন্ট কী বলছে?’

Advertisement

২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘পাঠান’। তার পর থেকে আর এই ছবিকে আটকে রাখা যায়নি। ‘পাঠান-ঝড়’ ওঠার অন্যতম কারণ হিসাবে বিশ্ব জুড়ে এই ছবি মুক্তি দেওয়ার সিদ্ধান্তকেও দেখছেন সিনেমা বিশেষজ্ঞরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন