Kal Ho Naa Ho

Kal Ho Naa Ho: ‘কল হো না হো’-তে প্রীতির ভাই হয়েছিলেন অথিত, অভিনয় ছেড়ে তিনি কী করছেন জানেন?

কিন্তু কেন এই সিদ্ধান্ত নেন তিনি? কাজের সুযোগ ছিল না বলে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ২২:১২
Share:

‘কল হো না হো’-র শিব এখন কী করছেন?

শাহরুখ খান, প্রীতি জিন্টা এবং সইফ আলি খানের ‘কল হো না হো’ নিয়ে বলি-প্রেমীদের মনে এখনও একই রকমের জায়গা করে রয়েছে। বলিউডের প্রেমের ছবির মধ্যে এখনও অন্যতম বলে গন্য করা হয় নিখিল আডবাণী পরিচালিত এই ছবিটিকে। সেই ছবিতেই প্রীতি জিন্টার ভাই ‘শিব’-এর চরিত্রে অভিনয় করেছিলেন অতিথ নায়েক। কিন্তু তাঁকে আর ‘অভিনেতা’ বলা যাবে না। কারণ তিনি সেই পেশা ছেড়ে দিয়েছেন বহু বছর আগেই। কিন্তু কেন এই সিদ্ধান্ত নেন তিনি? কাজের সুযোগ ছিল না বলে?

Advertisement

না, অতিথ অভিনয় নিয়ে চেষ্টাই করেননি খুব বেশি। কারণ তাঁর পছন্দের পরিসর বদলাতে শুরু করে। তিনি জোর গলায় এ কথা আগেই জানিয়েছিলেন, অভিনয়ের জগৎ ছে়ড়ে বেরিয়ে আসা নিয়ে তাঁর কোনও আফসোস নেই। তিনি এখন একাধিক কাজের সঙ্গে যুক্ত। চলচ্চিত্র জগতের সঙ্গেই। কিন্তু ক্যামেরার সামনে নয়, পিছনে। অতিথ এখন চিত্রগ্রাহক।

ক্যামেরার পিছনে অতিথ

২০১৭ সালে একটি সাক্ষাৎকারে তিনি তাঁর এই সিদ্ধান্তের কারণ জানিয়েছিলেন। তাঁর কথায়, ‘‘বড় হতে হতে টের পেতে থাকলাম, অভিনয় জগতে অসংখ্য প্রতিভা রয়েছে। কিন্তু গল্প বলার মানুষের সংখ্যা কম। তার পর থেকেই ক্যামেরার পিছনে সময় কাটাই। সিনেমাটোগ্রাফারদের সঙ্গে কাজ শিখতে থাকি।’’

Advertisement

তাঁর ইনস্টাগ্রামেই সেটের ছবি পাওয়া যায়। একাধিক ওটিটি প্ল্যাটফর্মের ছবিতে ক্যামেরার দায়িত্ব নিয়েছেন অতিথ। এ ছাড়া তাঁর বানানো ৩টি ছবি কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন