Shah Rukh Khan

Shah Rukh Khan: শুধুই শাহরুখের জন্য… ভারতীয় অধ্যাপকের পাশে দাঁড়ালেন মিশরের ভ্রমণ সংস্থার কর্মী

যতই বিতর্ক হোক, দুঃসময় আসুক, ‘বাদশা’র প্রতি অনুরাগীদের ভালবাসায় কমতি হয়নি এতটুকু। এই ঘটনা আরও এক বার সে কথাই মনে করিয়ে দিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১৩:০১
Share:

শাহরুখের প্রতি ভালবাসা কমে না অনুরাগীদের।

সেই কবেই বলিউডের ‘দিলওয়ালে’ আখ্যা পেয়েছেন তিনি। শাহরুখ খান। অভিনেতার ভক্তরাও যে তাঁর মতোই উদার মনে ভালবাসা উজাড় করে দিতে পারেন, তা কি আর আলাদা করে বলে দিতে হয়? সম্প্রতি বাদশার এক অনুরাগী নতুন করে যেন সে কথাই মনে করিয়ে দিলেন। তাঁর গল্প গোটা বিশ্বকে জানালেন এক ভারতীয় অধ্যাপক।

Advertisement

অশ্বিনী দেশপাণ্ডে নামে এক বিশ্ববিদ্যালয়ের ওই অধ্যাপক মিশরের এক ভ্রমণ সংস্থার কর্মীকে টাকা পাঠানোর চেষ্টা করছিলেন। কিন্তু প্রযুক্তিগত কোনও সমস্যায় সেই টাকা গিয়ে পৌঁছয়নি। এর পর যা ঘটে, সেই অভিজ্ঞতার কথাই টুইটের মাধ্যমে সকলকে জানান অধ্যাপক।

অশ্বিনী লেখেন, ‘মিশরের এক ভ্রমণ সংস্থার কর্মীকে টাকা পাঠাতে হত। কিন্তু টাকা পাঠাতে সমস্যার সম্মুখীন হচ্ছিলাম।’ এর পরে সেই কর্মীর উত্তরও তুলে ধরেছেন অশ্বিনী। মিশরের ওই ব্যক্তি তাঁকে বলেন, শাহরুখ খানের দেশের নাগরিক হওয়ায় অশ্বিনীর উপরে ভরসা রাখছেন তিনি। তার পর কোনও দ্বিধা না করেই অধ্যাপকের টিকিটের বন্দোবস্ত করে দেন ভ্রমণ সংস্থার সেই কর্মী। অশ্বিনীকে তিনি বলেন, সুযোগ-সুবিধা মতো যে কোনও সময়ে, যে কোনও জায়গা থেকে টাকা পাঠাতে। শুধুমাত্র শাহরুখের প্রতি ভালবাসা থেকেই নাকি এই কাজ করেছেন তিনি। আর তাই কিং খানের দেশের মানুষকে নিরাশ করতে পারেননি।

যতই বিতর্ক হোক, দুঃসময় আসুক, ‘বাদশা’র প্রতি তাঁর অনুরাগীদের ভালবাসায় কমতি হয়নি এতটুকু। এই ঘটনা আরও এক বার সে কথাই মনে করিয়ে দিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন