Shahrukh Khan

Shahrukh Khan: শাহরুখ হয়েই দিন যাপন, রাস্তায় বেরোলেই আবদার, ‘স্যার একটা সেলফি?’

বলিউডের আর এক ‘শাহরুখ’! একই চেহারায় জীবন কাটানোর অভিজ্ঞতা কেমন?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১৫:২৭
Share:

মুখের ভাঁজ, চোখে খাঁজ— সবই প্রায় এক রকম!

বলিউডের ‘বাদশা’ এক জনই— শাহরুখ খান। কিন্তু হুবহু তাঁরই মতো দেখতে আরও এক জন মানুষ যদি এ দিকে-সে দিকে দেখা দেন, আশপাশের মানুষের তো অবাক হওয়ারই কথা। অবশ্য যদি আদৌ বোঝা যায়, তিনি শাহরুখ নন, অন্য কেউ! এ ক্ষেত্রে যেমন সবাই গুলিয়ে ঘেঁটে ঘ! ইব্রাহিম কাদ্রি যে শাহরুখ নন, বলে না দিলে তা বোঝা সত্যিই মুশকিল!

বহু দিন হল অবিকল শাহরুখ খানের চেহারা নিয়েই জীবন যাপন করছেন মুম্বইবাসী ইব্রাহিম। এ বার সেই অভিজ্ঞতা ভাগ করে নিলেন ইনস্টাগ্রামে। নিজেই জানালেন, কোনও দিনই নিজের চেহারা নিয়ে খুব একটা সচেতন ছিলেন না। তবে বয়ঃসন্ধির পর থেকে তাঁর চেহারায় শাহরুখের আদল আসতে থাকে। রাস্তাঘাটে কিংবা চেনা মহলে অনেকেই ডেকে বলতেন বিষয়টা। তখনও পাত্তা দেননি ইব্রাহিম। কিন্তু বয়স যত বাড়ছিল, তিনি যেন হুবহু কিং খানের মতো দেখতে হয়ে উঠছিলেন। মুখের ভাঁজ, চোখে খাঁজ— সবই প্রায় এক রকম!

Advertisement

এত সাদৃশ্য দেখে এর পরে নিজেও আর চুপ করে থাকতে পারলেন না ইব্রাহিম। ভাবলেন, শাহরুখের নকল হওয়া মন্দ কী! তার জন্য আগে খোদ শাহরুখকেই ভাল করে জানার চেষ্টা করলেন। সব ছবি দেখে ফেললেন ‘বাদশা’র। আদবকায়দাও অভিনেতার মতোই আয়ত্ত করলেন। তার পর যা হল, সেটা অবিশ্বাস্য!

ইব্রাহিম সে বার আইপিএল ম্যাচ দেখতে গিয়েছেন মাঠে। ‘গুজরাত লায়ন্স’কে তখন এক হাত নিচ্ছে শাহরুখের দল ‘কলকাতা নাইট রাইডার্স’। সে সময় গ্যালারিতে ইব্রাহিমকে দেখতে পেয়েই ক্যামেরা ঘুরে গেল তাঁর দিকে। সবাই হাত নাড়তে শুরু করলেন। পাশে বসা কেউ কেউ ছবির সংলাপও আওড়াতে শুরু করে দিলেন! সে এক মজার ব্যাপার!
শুধু তাই নয়। পোস্টে ইব্রাহিম লিখেছেন, ‘এক জন এমন জাপটে ধরলেন যে, আমার টি-শার্টটাই ছিঁড়ে গেল। শেষে পুলিশি নিরাপত্তায় আমি মাঠের বাইরে বেরোতে পেরেছিলাম।’

Advertisement

চমক তখনও বাকি। ইব্রাহিম লেখেন, ‘আমায় মাঠের বাইরে আনার পরই কর্তব্যরত পুলিশ কর্মী জিজ্ঞেস করেন, স্যার একটা সেলফি হয়ে যাক?’

‘হুবহু’ শাহরুখ হিসেবে এই তারকা-জীবন এখন খুশি মনেই মেনে নিয়েছেন ইব্রাহিম। তবে সেই সঙ্গে ক্রমশ জোরালো হচ্ছে একটা ইচ্ছে— এ বার সত্যিই এক দিন আসল ‘বাদশা’র সঙ্গে দেখা করতে চান তিনি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন