Pathaan Box Office

দ্বিতীয় দিনেও ‘পাঠান’ ঝড়, বক্স অফিসের নিরিখে কার চেয়ে এগিয়ে গেল শাহরুখের ছবি?

দ্বিতীয় দিনের ব্যবসা ছাপিয়ে গেল প্রথম দিনের অঙ্ককে। ‘পাঠান’ ঝড় আপাতত থামছে না।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১৭:২২
Share:

প্রথম দিনের মতোই হিন্দি ছবির নিরিখে একাধিক নজির সৃষ্ট করেছে শাহরুখ খান অভিনীত ছবি ‘পাঠান’। ছবি: সংগৃহীত।

শুক্রবার সকাল থেকেই ‘পাঠান’-এর দ্বিতীয় দিনের বক্স অফিসের ফলাফলের অপেক্ষায় ছিলেন অনুরাগীরা। ফল বেরিয়েছে। আর রীতিমতো ভাল নম্বর পেয়েই পাশ করেছে ছবিটি। প্রথম দিনের মতোই হিন্দি ছবির নিরিখে একাধিক নজির সৃষ্ট করেছে শাহরুখ খান অভিনীত এই ছবি।

Advertisement

দ্বিতীয় দিন অর্থাৎ বৃহস্পতিবার দেশের বক্স অফিসে মোট ৬৮ কোটি টাকার ব্যবসা করেছে! অন্যান্য আঞ্চলিক ভাষায় ছবিটি দেশে ২ কোটি ৫০ লক্ষ টাকার ব্যবসা করেছে। ফলে দ্বিতীয় দিনে ‘পাঠান’-এর ঝুলিতে এসেছে মোট ৭০ কোটি ৫০ লক্ষ টাকা। উল্লেখ্য, এই প্রথম কোনও হিন্দি ছবি মু্ক্তির দ্বিতীয় দিনে ৭০ কোটি টাকার ব্যবসা করল। মুক্তির দিন সব ভার্সান থেকে ‘পাঠান’ এর ব্যবসার পরিমাণ ছিল ৫৭ কোটি টাকা। দ্বিতীয় দিনে এই নজিরকে ভেঙে দিয়েছে ছবিটি। এই প্রথম কোনও হিন্দি ছবি এক দিনে এবং বক্স অফিসে দ্বিতীয় দিনে ৭০ কোটি টাকার ব্যবসা করল।

বুধবার মুক্তি পেয়েছিল যশরাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’। প্রথম দিন দেশ ও বিদেশ মিলিয়ে ছবিটি ১০৬ কোটি টাকার ব্যবসা করেছিল। দ্বিতীয় দিনে সেই নিরিখে ছবির ব্যবসার পরিমাণ দাঁড়িয়েছে ১১৩ কোটি ৬০ লক্ষ টাকা। অর্থাৎ প্রথম দু’দিনে ‘পাঠান’ সারা বিশ্বে ২১৯ কোটি ৬০ লক্ষ টাকার ব্যবসা করেছে।

Advertisement

করোনা পরবর্তী সময়ে বক্স অফিসে বলিউডের সবচেয়ে ভাল ওপেনিং পাওয়া ছবি ‘পাঠান’। সিনেমা বিশেষজ্ঞদের মতে, আগামী শনিবার ও রবিবার এই ছবির ব্যবসার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। ছুটির দিনে আরও বেশি সংখ্যক দর্শক ছবিটি দেখতে পারেন বলে মনে করছেন তাঁরা। সেই সঙ্গেই মনে করা হচ্ছে শাহরুখ, জন আব্রাহাম ও দীপিকা পাড়ুকোন অভিনীত এই ছবি আরও নতুন নতুন নজির স্থাপন করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন