এফটিআইআইয়ের নতুন সভাপতি হলেন শেখর কপূর

আগামী তিন বছর, অর্থাৎ ২০২৩-এর ৩ মার্চ পর্যন্ত ওই পদে বহাল থাকবেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২০ ২২:২২
Share:

শেখর কপূর।

পুণের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অব ইন্ডিয়া-র (এফটিআইআই) সভাপতি ও গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান পদে নিযুক্ত হলেন বিশিষ্ট পরিচালক শেখর কপূর। মঙ্গলবার টুইট করে এমনটাই জানান কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভরেকর। এর আগে ওই পদে নিযুক্ত ছিলেন প্রযোজক বিপি সিংহ। আগামী তিন বছর, অর্থাৎ ২০২৩-এর ৩ মার্চ পর্যন্ত ওই পদে বহাল থাকবেন তিনি।

Advertisement

এ দিন সন্ধ্যায় টুইটারে জাভেরকর লেখেন, “আনন্দের সঙ্গে জানাচ্ছি, বিখ্যাত পরিচালক শেখর কপূরকে এফটিআইআই-এর সভাপতি পদে নিয়োগ করা হল।“

ইতিমধ্যেই এই খবরে শেখরকে অভিনন্দন জানিয়েছেন ইন্ডাস্ট্রিতে তাঁর সহকর্মীরা। সঙ্গীত পরিচালক এ আর রহমান লিখেছেন, “অনেক অনেক অভিনন্দন শেখরজি।” শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন অভিনেতা শাবানা আজমিও। তিনি লিখেছেন, “এফটিআইআই-এ এখনও বহু কাজ বাকি শেখরজি। আমি নিশ্চিত আপনি দারুণ কাজ করবেন।’’

Advertisement

পরিচালনার পাশাপাশি বহু ছবিতে অভিনয়ও করেছেন তিনি। তাঁর পরিচালিত কিছু বিখ্যাত ছবি হল, ‘মাসুম’, ‘ব্যান্ডিট কুইন’ প্রভৃতি। তাঁর ঝুলিতে রয়েছে ‘পদ্মশ্রী’ সমেত একগুচ্ছ পুরস্কার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন