Saswata Chatterjee

কেন বন্ধ হল সদ্য শুরু হওয়া ছবির শুটিং?

শুটিং মাঝপথে বন্ধ হয়ে যাওয়া মানে আর্থিক ক্ষতি বেড়ে যাওয়া।

Advertisement
শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২০ ০০:৫৫
Share:

শবরের চরিত্রে শাশ্বত

অতিমারি পরিস্থিতিতে বিনোদন দুনিয়া একেবারেই কোণঠাসা। অনেক ছবি তৈরি হয়েও রিলিজ় আটকে গিয়েছে। আবার কিছু ছবি শুটিং শুরু হওয়ার পরে বন্ধ হয়ে গিয়েছে। নভেম্বরের মাঝামাঝি অরিন্দম শীলের শবর ফ্র্যাঞ্চাইজ়ির চতুর্থ ছবি ‘তীরন্দাজ শবর’-এর শুটিং শুরু হয়। কিন্তু দিনকয়েক যেতে না যেতেই কাজ বন্ধ। কেন? ছবির অন্যতম প্রযোজক ক্যামেলিয়ার সঙ্গে হাত মিলিয়েছিলেন আর এক নতুন প্রযোজক। তিনি পিছু হটার ফলে এই বিড়ম্বনা। শুটিং মাঝপথে বন্ধ হয়ে যাওয়া মানে আর্থিক ক্ষতি বেড়ে যাওয়া। অরিন্দমের কথায়, ‘‘ছবি বন্ধ হয়ে যায়নি, আমরা কিছু দিনের মধ্যেই শুট শুরু করব। এক প্রযোজক নিজে আগ্রহ দেখিয়ে এসেছিলেন কিন্তু তিনি আচমকা পিছু হটার ফলেই বিপত্তি।’’
ক্যামেলিয়া গোষ্ঠীর কর্ণধার নীলরতন দত্ত বললেন, ‘‘আমাদের বিরাট অঙ্কের টাকা ইন্ডাস্ট্রিতে আটকে। দুটো ছবি তৈরি হয়ে পড়ে রয়েছে। চার-পাঁচটি ছবি বিক্রি হয়নি। এই পরিস্থিতিতে নতুন প্রযোজক এসে বলেন যে, যৌথভাবে ছবি করতে চান। অরিন্দমই ওঁকে এনেছিলেন। পরিকল্পনামাফিক সব এগোচ্ছিল কিন্তু উনি হঠাৎ সরে যান। আমাদের সুনামের প্রশ্নও জড়িয়ে, তাই দিনদশেকের মধ্যে শুটিং শুরু করব।’’ ওই প্রযোজক পিছু হটলেন কেন? ‘‘হয়তো বিভিন্ন সিনেমা হল বন্ধ হয়ে যাওয়ায় ভয় পেয়েছেন। আসলে উনি ইন্ডাস্ট্রিতে নতুন,’’ বক্তব্য নীলরতনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন