Tollywood

১৫ দিনের লকডাউন স্টুডিয়োপাড়াতেও: স্বরূপ বিশ্বাস

টানা ১৫ দিন শ্যুটিং বন্ধের খবরে মাথায় হাত দৈনিক পারিশ্রমিকের ভিত্তিতে চুক্তিবদ্ধ কলাকুশলী, অভিনেতাদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২১ ২০:৪৮
Share:

বর্তমানে টেলিপাড়ায় এমন ব্যস্ততার দৃশ্য দেখা যাবে না।

শনিবার মমতা বন্দ্যোপাধ্যায় অতিমারির শৃঙ্খল ভাঙতে ৩০ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন। এর পরেই টেকনিশিয়ান স্টুডিয়োয় সাংবাদিক বৈঠক করে ফেডারেশন সভাপতির ঘোষণা, রবিবার থেকে ১৫ দিনের জন্য বন্ধ থাকবে স্টুডিয়োপাড়া। ৩০ মে পর্যন্ত শ্যুটিং হবে না। স্টুডিয়োপাড়ায় ৩ মে থেকে নতুন করে স্বাস্থ্যবিধি চালু করার সময়েই স্বরূপ জানিয়েছিলেন, রাজ্য সরকার সম্পূর্ণ লকডাউন ঘোষণা করলে ফেডারেশন সেই নির্দেশ মানবে। এ দিকে টানা ১৫ দিন শ্যুটিং বন্ধের খবরে মাথায় হাত দৈনিক পারিশ্রমিকের ভিত্তিতে চুক্তিবদ্ধ কলাকুশলী, অভিনেতাদের। কী করে সংসার চলবে? এই আতঙ্কে জেরবার তাঁরা। তাঁদের কথা মাথায় রেখে স্বরূপ মুখ্যমন্ত্রীকে পরিস্থিতি পুর্নবিবেচনার আর্জি জানিয়েছেন। একই সঙ্গে শ্যুটিংয়ের অনুমতি দেওয়ার আবেদনও করেছেন।

ফেডারেশনের সাংবাদিক বৈঠকের পরেই প্রথম সারির চ্যানেলের এক কর্মী সদস্য জানান, যানবাহন বন্ধ থাকায় বহু অভিনেতা, কলাকুশলী স্টুডিয়োয় আসতে পারবেন না। ফলে, শ্যুটিং বন্ধ রাখা ছাড়া উপায় নেই। তাঁর কথা অনুযায়ী, একই কারণে শ্যুটিংয়ের পাশাপাশি বন্ধ রাখা হবে ডাবিং স্টুডিয়োও। ছোট পর্দার ধারাবাহিকগুলোর কী হবে? গত বছর ব্যাঙ্কিং ফুরোতেই পুরনো পর্ব, পুরনো জনপ্রিয় ধারাবাহিক ফের দেখাতে বাধ্য হয়েছিল সমস্ত চ্যানেল। এ বারেও কি তাই-ই হবে? নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিনেত্রী জানিয়েছেন, যত দিন পর্যন্ত ব্যাঙ্কিং আছে তত দিন পর্যন্ত দর্শকদের অসুবিধে হবে না। তার পরে কী হবে, সেটা তিনি নিজেও জানেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন