Shreya Ghoshal brother wedding

গায়িকা শ্রেয়ার ভাইয়ের বিয়েতে চেতনের ‘টু স্টেটস’-ছোঁয়া

শ্রেয়ার ভাই সৌম্যদীপ পেশায় সুরকার ও গায়ক। বিয়ে করেছেন দক্ষিণের মেয়ে রোশনি প্রদীপকে। তিনি পেশায় সফ্‌টঅয়্যার ইঞ্জিনিয়ার ও ধ্রুপদী নৃত্যশিল্পী।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ২৩:২৭
Share:

শ্রেয়ার ভাই সৌম্যদীপ বিয়ে করেছেন দক্ষিণের মেয়ে রোশনি প্রদীপকে। ছবি: ফেসবুক।

শ্রেয়া ঘোষালের ভাইয়ের বিয়ে। সাত পাকে বাঁধা পড়লেন গায়িকার ভাই সৌম্যদীপ ঘোষাল। এ যেন রূপকথার বিয়ে! এক বার নয়, একই কনেকে দু’বার বিয়ে করলেন তিনি। আসলে সৌম্যের বিয়েতে রয়েছে চেতন ভগতের ‘টু স্টেটস’ গল্পের ছোঁয়া।

Advertisement

শ্রেয়ার ভাই সৌম্যদীপ পেশায় সুরকার ও গায়ক। বিয়ে করেছেন দক্ষিণের মেয়ে রোশনি প্রদীপকে। তিনি পেশায় সফ্‌টঅয়্যার ইঞ্জিনিয়ার ও ধ্রুপদী নৃত্যশিল্পী। তাই এক বার দক্ষিণ ভারতীয় রীতিনাীতি অনুযায়ী সৌম্য তাঁকে বিয়ে করেন। আর এক বার একেবারে বাঙালি মতে। বাঙালি মতে বিয়ের দিন টোপর-ধুতি-পাঞ্জাবিতে সেজেছিলেন সৌম্যদীপ। লাল বেনারসিতে একেবারে বাঙালি বৌ রোশনি। চেতনের ওই উপন্যাসেও এমনটা ছিল।

শ্রেয়ার চেয়ে বেশ অনেকটাই ছোট তাঁর ভাই। শ্রেয়া সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘আজকের দিনটা অবিশ্বাস্য মনে হচ্ছে। আমার ভাইয়ের বিয়ে হয়ে গেল। আমার দেখা সব থেকে সুন্দর দুটো মনের মিলন হল আজ। দু’টি সংস্কৃতির আদর্শ মিলন হল আজ। আমাদের সব থেকে আদরের মানুষটার বিয়ে। খুশিতে চোখ ভিজেছে আজ। ভাই তুমি খুশি থেকো। বৌমা তোমাকে সারা জীবন এতটাই ভালবাসবে।’’

Advertisement

বিয়ের দিন সাবেকি সাজেই দেখা গেল শ্রেয়াকে। সিল্কের শাড়ি, সোনার গয়নায় একেবারে ঘরের মেয়ে যেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন