Poushali Banerjee

থানায় বসে গান গেয়ে ছাড়া পেলেন পৌষালী! কিন্তু পুলিশের কাছে কেন, খোলসা করলেন সঙ্গীতশিল্পী

সঙ্গীত জগতে পরিচিত নাম পৌষালী বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি তাঁকে দেখা গেল থানায়। গলা খুলে সেখানে গান করছেন। হঠাৎ কেন থানায় যেতে হল তাঁকে?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৩
Share:

পৌষালী বন্দ্যোপাধ্যায়। ছবি: ইনস্টাগ্রাম।

সবাই মিলে ঘিরে দাঁড়িয়ে রয়েছেন সঙ্গীতশিল্পী পৌষালী বন্দ্যোপাধ্যায়কে। যাঁরা দাঁড়িয়ে রয়েছেন, তাঁরা সকলেই পেশায় পুলিশ। আচমকা থানায় বসে গান ধরলেন কেন পৌষালী? তাঁর কণ্ঠে শোনা গেল ‘আমার হাত বান্ধিবি পা বান্ধিবি’ গানটি। সেই ভিডিয়োটি আবার পোস্ট করেছেন তিনি নিজেই। যে পোস্টে লিখেছেন,“থানায় ধরে নিয়ে গিয়েছিল। গান শোনার পর ছেড়ে দিল।” আসলে ঘটেছেটা কী? আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় পৌষালীর সঙ্গে। প্রশ্ন শুনেই তিনি হেসে উঠলেন। জানালেন, এটি হল তাঁর জীবনে ঘটে যাওয়া মিষ্টি ঘটনা। কী হয়েছিল আসলে?

Advertisement

পৌষালী বলেন, “মালদহের এসআই মেনক তাঁর গানের অন্ধ ভক্ত। তিনি মালদহ শহরের যেখানেই অনুষ্ঠান করতে যান না কেন, কাজের ফাঁকে ঠিক তাঁর সঙ্গে দেখা করে আসেন মেনকা। এ বারও সেখানকার গাজোল অঞ্চলে অনুষ্ঠান করতে গিয়েছিলেন তিনি। কিন্তু বৃষ্টির কারণে অনুষ্ঠানটি করা সম্ভব হয়ে ওঠেনি। সেখানে উপস্থিত হয়েছিলেন মেনকা। তিনিই তখন এসে ইচ্ছাপ্রকাশ করেন। থানার অনেকেই নাকি আমার গান পছন্দ করেন। সেই অপরাধেই আমায় থানায় যেতে হয়। সেখানেই মন খুলে গান গাইছিলাম আমি। সবাই চুপচাপ বসে শুনছিল। এটা একটা অন্য রকমের অভিজ্ঞতা।”

পৌষালী এই মুহূর্তে নিজের অ্যালবাম নিয়ে ব্যস্ত। আগামী বছর মুক্তি পাবে তাঁর নতুন গান। পৌষালীর নতুন অ্যালবামের অপেক্ষায় তাঁর অনুরাগীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন