Sahana Bajpaie

সৌরভের ছবিতে থাকছে সাহানার গান, রেকর্ডিংয়ের অভিজ্ঞতা শোনালেন শিল্পী

‘খোলামকুচি’ ওয়েব সিরিজ়ের পর এ বার ছবি পরিচালনা করতে চলেছেন সৌরভ পালোধী। আগামী মাসে শুরু হবে ছবির শুটিং।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৩:৩৫
Share:

(বাঁ দিক থেকে) দেবদীপ মুখোপাধ্যায়, সাহানা বাজপেয়ী, পার্নো মিত্র, সৌরভ পালোধী। ছবি: সংগৃহীত।

সৌরভ পালোধীর নতুন ছবি ‘অঙ্ক কি কঠিন’-এর প্রি প্রোডাকশনের কাজ চলছে জোরকদমে। আগামী মাসে ছবির শুটিং শুরু হওয়ার কথা। সম্প্রতি ছবির প্রথম গানের রেকর্ডিংও শেষ হয়েছে। ছবিতে গান গেয়েছেন সাহানা বাজপেয়ী।

Advertisement

প্রান্তিক সমাজের শিশুদের নিয়ে ছবির গল্প আবর্তিত হবে। এই ছবির বিষয়বস্তু প্রসঙ্গে পরিচালক এর আগে আনন্দবাজার অনলাইনকে বলেছিলেন, ‘‘দু’টি ছেলে এবং একটি মেয়ে। ছেলে দু’টি ডাক্তার এবং ইঞ্জিনিয়ার হতে চায়। মেয়েটি নার্স হওয়ার স্বপ্ন দেখে। এর নেপথ্যেও বিশেষ কারণ রয়েছে।’’ বাচ্চাদের কথা মাথায় রেখেই ছবিতে থাকছে ‘একটা গল্প বলো’ নামের গানটি। দেবদীপ মুখোপাধ্যায়ের কথা ও সুরে গানটি গেয়েছেন সাহানা। সাহানার কণ্ঠে গানের সিদ্ধান্ত প্রসঙ্গে সৌরভ বললেন, ‘‘আমার খুবই প্রিয় শিল্পী। ছোট থেকে সাহানাদির গান শুনছি। এই গানটা লেখা এবং সুর হওয়ার পরেই ওঁর কথা মাথায় আসে। উনি রাজি হয়েছেন এটা আমাদের বড় প্রাপ্তি।’’

ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করবেন পার্নো মিত্র, ঊষসী চক্রবর্তী, শঙ্কর দেবনাথ, প্রসূন সোম প্রমুখ। সম্প্রতি গানের রেকর্ডিংয়ে পার্নোও উপস্থিত ছিলেন। সকলের উপস্থিতিতে কী রকম অভিজ্ঞতা হল? সাহানা বললেন, ‘‘খুবই ভাল। আমি সৌরভকে চিনতাম না। দেবদীপই আমার সঙ্গে যোগাযোগ করে ছবির গল্প এবং গানটা বলে।’’ এরই সঙ্গে শিল্পী বললেন, ‘‘বাচ্চাদের কথা মাথায় রেখে গানটা লেখা হয়েছে। আমার শুনেই পছন্দ হয়ে গিয়েছিল। আশা করছি, শ্রোতাদের পছন্দ হবে।’’

Advertisement

ছবিতে আরও কয়েক জন অভিনেতার থাকার কথা। কিন্তু অভিনেতাদের লুকসেট এখনও বাকি। তাই বাকি চরিত্রায়ণ নিয়ে এখনই কিছু খোলসা করতে চাইলেন না পরিচালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন