28th Kolkata Film Festival

চলচ্চিত্র উৎসবের রুপোলি আলো বিধানসভার অন্দরেও, প্রস্তুত মমতার উদ্বোধন করা ভবন

বিধানসভার এই নতুন ভবনটির উদ্বোধনী অনুষ্ঠানে একটি ভিডিয়ো তৈরি করেছিলেন পরিচালক তথা ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী। যিনি আবার কলকাতা চলচিত্র উৎসব কমিটির প্রধানও বটে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৬:৫৭
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং পরিচালক তথা ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী। ফাইল চিত্র।

আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচিত্র উৎসব। সেই আসরের একটি অনুষ্ঠান রাখা হয়েছে পশ্চিমবঙ্গ বিধানসভাতেও। বিধানসভার অন্দরেই নতুন একটি ভবন নির্মাণ করা হয়েছে। সেখানে যেমন রয়েছে একটি বিধানসভা কেন্দ্রিক মিউজ়িয়াম, তেমনই রয়েছে একটি গ্রন্থাগার। পাশাপাশি, তৈরি করা হয়েছে উন্নত মানের একটি অডিটোরিয়াম। বিধানসভার শীতকালীন অধিবেশনে সেই নতুন ভবনের উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

বিধানসভার এই নতুন ভবনটির উদ্বোধনী অনুষ্ঠানে একটি ভিডিয়ো তৈরি করেছিলেন পরিচালক তথা ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী। যিনি আবার কলকাতা চলচ্চিত্র উৎসব কমিটির প্রধানও বটে। উদ্বোধনের দিন বিধানসভা সম্পর্কিত তাঁর ওই স্বল্প দৈর্ঘ্যের ভিডিয়োটি দেখে মুখ্যমন্ত্রী ও স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বিধানসভার অডিটোরিয়ামটিকে কলকাতা চলচ্চিত্র উৎসবের কাজে ব্যবহার করা যায় কি না, তা রাজকে দেখতে বলেন। সেই নির্দেশ পেয়েই শুরু হয় প্রস্তুতি। আগামী ১৯ নভেম্বর কলকাতা চলচিত্র উৎসবের একটি আলোচনা সভার আয়োজন করা হবে বিধানসভার নবনির্মিত অডিটোরিয়ামে। সেই আলোচনা সভায় অংশ নেবেন উৎসবের বিদেশি অতিথিরা।

ইতিমধ্যে স্পিকারের দফতর থেকে এ বিষয়ে অনুমতি দেওয়া হয়েছে কলকাতা চলচ্চিত্র উৎসব কর্তৃপক্ষকে। রাজ বিধায়ক ও কলকাতা চলচ্চিত্র উৎসব কমিটির প্রধান হওয়ার পাশাপাশি বিধানসভার তথ্য ও সংস্কৃতি বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যানও। তাই মূলত তাঁকেই বিধানসভার অন্দরে আয়োজিত অনুষ্ঠানের দায়িত্ব দেওয়া হয়েছে। ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে হাজির থাকবেন স্পিকার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন