Sonakshi Sinha

সোনাক্ষীর মুখশ্রী যেন অবিকল রীনা রায়ের মতো, নীরবতা ভাঙলেন শত্রুঘ্নের প্রাক্তন

বলিপাড়ার ফিসফিসানি, বিবাহিত শত্রুঘ্ন নাকি প্রেমে পড়েন রীনা রায়ের। তাঁর সঙ্গেই নাকি মিল সোনাক্ষীর হাসি, মুখের গড়নের। জবাব দিলেন রীনা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৮:০৬
Share:

বাবার প্রাক্তনেন সঙ্গে মিল সোনাক্ষীর, পাল্টা জবাব দিলেন রীনা। ছবি: সংগৃহীত।

বলিউডের ‘দবং গার্ল’ তিনি। যদিও বেশির ভাগ ক্ষেত্রে ঘরোয়া চরিত্রেই দেখা গিয়েছে শত্রুঘ্ন-কন্যা সোনাক্ষী সিন্‌হাকে। হাল আমলের নায়িকাদের থেকে প্রথম থেকেই আলাদা সোনাক্ষী। বলিউডের নিজের স্বতন্ত্র পরিচয় গড়তে সক্ষমও হয়েছেন তিনি। কিন্তু, অনেকেরই ধারণা সোনাক্ষীকে ও আশির দশকের জনপ্রিয় অভিনেত্রী রীনা রয়ের মধ্যে রয়েছে বিস্তর মিল। দু’জনকে নাকি একই রকম দেখতে! এ প্রসঙ্গে মৌন ভাঙলেন রীনা।

Advertisement

আশির দশকে একের পর এক হিট ছবির নায়িকা তিনি। বলিপাড়ার ফিসফিসানি, বিবাহিত শত্রুঘ্ন নাকি প্রেমে পড়েন রীনা রায়ের। বেশ লম্বা সময় পর্যন্ত চলে তাঁদের সম্পর্ক। বিবাহিত নায়ককে বিয়ে করতে রাজিও হয়ে যান রীনা। কিন্তু শেষমেশ সোনাক্ষীর মা-র কারণেই পিছিয়ে আসেন শত্রুঘ্ন। এ দিকে বিয়ে করে পাকিস্তান চলে যান রীনা। সেখানেই সংসার পাতেন তিনি। যদিও মুম্বইতে যাতায়াত ছিল তাঁর। বাবার প্রাক্তনের সঙ্গে সোনাক্ষীর হাসি, অভিব্যক্তি, মুখের গড়নের মিল খুঁজে পেয়েছেন একাংশ।

রীনা এক সাক্ষাৎকারে বলেন, ‘‘আসলে সোনাক্ষীর সঙ্গে চেহারাগত মিলটা ভীষণ কাকতালীয়।’’ তিনি আরও বলেন, ‘‘জিতেন্দ্রর মায়ের সঙ্গে আমার দুই বোনের চেহারার বেশ মিল রয়েছে।’’ একটা সময় পর পর জুটি বেঁধে ছবি করেছেন শত্রুঘ্ন-রীনা। পরিচালক পহেলাজ নিলাহানি চেয়েছিলেন আরও কটা ছবি করতে। সম্মতি দেননি রীনা। তাঁদের সম্পর্কে মধ্যেকার সেতুবন্ধন করেছিলেন এই পহেলাজই। তাই পরিচালকের কথায়, ‘‘রীনার সঙ্গে সম্পর্ক ভাঙায় চোখের জল ধরে রাখতে পারেননি শত্রুঘ্ন।’’ তবে পিছনে ফিরে তাকাননি রীনা। তিন ছেলেমেয়ে ও স্ত্রীকে নিয়ে সুখের সংসার তৃণমূলের তারকা সাংসদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন