Sonakshi Sinha

আর কেউ নন, ‘ইয়ে মেরা মাল হ্যায়’ দৃশ্যের মাসুল দিয়েছেন একাই, দাবি সোনাক্ষীর

সোনাক্ষী জানান, সময়ের সঙ্গে সঙ্গে দৃষ্টিভঙ্গি বদলেছে সমাজের। তিনিও পরিণত হয়েছেন। তবে অভিনেত্রীর আক্ষেপ, নারীবিদ্বেষী দৃশ্যের জন্য পরিচালককে কথা শুনতে হয়নি, শুনতে হয়নি চিত্রনাট্যকারকেও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৮:১২
Share:

‘রাওডি রাঠোর’ ছবির জন্য কড়া সমালোচনা শুনতে হয়েছে সোনাক্ষীকে। ছবি: সংগৃহীত।

নানা অপ্রীতিকর ঘটনার দহন বয়ে বেড়িয়েছেন শত্রুঘ্ন-কন্যা সোনাক্ষী সিন্‌হা। চেহারা নিয়ে কটাক্ষ শুনেছেন তো বটেই, সাক্ষী থেকেছেন নারীবিদ্বেষী কাজেরও। যার জন্য এখনও আফসোস থেকে গিয়েছে অভিনেত্রীর। সম্প্রতি এক সাক্ষাৎকারে তুললেন পুরনো প্রসঙ্গ। অক্ষয় কুমারের সঙ্গে করা ‘রাওডি রাঠোর’ (২০১২) ছবি নিয়ে বহু বিতর্ক চলেছিল। দর্শকের খারাপ লাগা যে ভিত্তিহীন, এমনটি মনে করেন না সোনাক্ষীও।

Advertisement

অভিনেত্রী জানান, ‘রাওডি রাঠোর’ ছবির জন্য নানা সমালোচনা শুনতে হয়েছে তাঁকে। তাঁর সাফ কথা, “এখনকার সময়ে হলে ও রকম ছবিতে কাজ করতে চাইতাম না। ভবিষ্যতে করবও না।” সোনাক্ষীকে জিজ্ঞাসা করা হয়েছিল ‘রাওডি রাঠোর’-এর সেই দৃশ্যের ব্যাপারে, যেখানে অক্ষয় তাঁর হাত ধরে বলেছিলেন, “ইয়ে মেরা মাল হ্যায়।” এমন অবমাননাকর সংলাপ কিংবা দৃশ্যে কী ভাবে রাজি হলেন সোনাক্ষী? অভিনেত্রী বলেন, “আমার তখন বয়স কম ছিল। সঞ্জয় লীলা ভন্সালীর প্রযোজনায় কাজের সুযোগ পেয়েছি, পরিচালক প্রভু দেবা— এটা কি ছাড়া যায়? আমার কাছে বড় ব্যাপার ছিল।”

সোনাক্ষী জানান, সময়ের সঙ্গে সঙ্গে দৃষ্টিভঙ্গি বদলেছে সমাজের। তিনিও পরিণত হয়েছেন। তবে অভিনেত্রীর আক্ষেপ, পরিচালককে কিন্তু এ নিয়ে কথা শুনতে হয়নি, শুনতে হয়নি চিত্রনাট্যকারকেও। সোনাক্ষীর কোথায়, “কেউ এক বারও আঙুল তুললেন না তাঁর দিকে, যিনি এমন সংলাপ লিখেছেন। কেউ কৈফিয়ত চাইলেন না পরিচালকের কাছে। শুধু খারাপ হলাম আমি!”

Advertisement

বর্তমানে নতুন কাজ নিয়ে ব্যাস্ত সোনাক্ষী। রিমা কাগতি এবং জ়োয়া আখতারের নতুন সিরিজ় ‘দাহাদ’-এ পুলিশের ভূমিকায় দেখা যাবে অভিনেত্রীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন