Sonali Bendre

Sonali Bendre: নেশার বিরোধী হয়েও কেন পানীয়ের বিজ্ঞাপন করেছিলেন সোনালি?

ভিতর থেকে ঘৃণা করলেও কিছু কাজ করিয়ে নেয় পরিস্থিতি। কেন পানীয়ের বিজ্ঞাপনে ‘না’ বলেননি সোনালি, তা ব্যাখ্যা করলেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ জুন ২০২২ ১২:৪৪
Share:

কোথাও কি অনুতপ্ত নায়িকা?

একটা সময় ছিল, যখন সংসার চালাতে বিজ্ঞাপনে কাজ করতেন ‘সরফরোশ’-এর নায়িকা সোনালি বেন্দ্রে। ১৯৯৪ সালে বলিউডে পা রাখার আগে অনেক ছোটখাটো বিজ্ঞাপনে দেখা গিয়েছে তাঁকে। একটি পানীয়ের বিজ্ঞাপনের প্রস্তাব নিয়েও ভাবতে হয়েছে তাঁকে। সেই বিজ্ঞাপনে কাজ করবেন কি না, তা নিয়ে দ্বন্দ্ব ছিল নিজের মনেই। দৈনন্দিন খরচ চালানোর তাগিদে শেষমেশ একটা বিয়ারের বিজ্ঞাপন করেও ফেলেন সোনালি। কিন্তু যতই টানাটানি থাক, সিগারেট প্রস্তুতকারী সংস্থা এবং তামাকের প্রচারমূলক ভিডিয়োতে একেবারেই মুখ দেখাতে চাননি। এক সাক্ষাৎকারে সোনালি বলেন, ‘‘এটি একটি খুব সচেতন সিদ্ধান্ত ছিল।’’ কারণ, তামাকের ক্ষতিকারক দিক সরিয়ে রেখে জনসমাজে বিজ্ঞাপনী প্রচার মোটেই সমর্থন করেন না বলে জানান অভিনেত্রী।

Advertisement

তবে বিজ্ঞাপনই যে চটজলদি অভাব পূরণে সহায়ক, সে কথাও মনে করিয়ে দেন সোনালি। সোনালির কথায়, ‘‘বাড়িভাড়া, ইলেকট্রিক বিল মেটাতে বিয়ারের বিজ্ঞাপন করেছি। দায়ে পড়েই করেছি। কিন্তু তার পর যখন আর প্রয়োজন পড়েনি, এ ধরনের বিজ্ঞাপন না করারই সিদ্ধান্ত নিয়েছি।’’

বলিউড অভিনেতা অক্ষয় কুমার, দক্ষিণী নায়ক যশ এবং আরও অনেকের মতোই নেশাদ্রব্যের বিজ্ঞাপন নিয়ে মুখ খুললেন সোনালি। নিজে কোথাও অনুতপ্ত তিনি, তাই হয়তো বিয়ারের বিজ্ঞাপন কোন পরিস্থিতিতে করেছেন, সে কথা স্পষ্ট করতে চাইলেন।

Advertisement

আগামী দিনে ওটিটি মঞ্চে পা রাখতে চলেছেন অভিনেত্রী। জি ফাইভের হিন্দি ওয়েব সিরিজ ‘দ্যা ব্রোকেন নিউজ’-এ দেখা যাবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন