Sonam Kapoor

ছেলের কী নাম রেখেছেন? জন্মের এক মাস পূর্তিতে জানিয়ে দিলেন সোনম, কারণ ব্যাখ্যা করলেন নিজেই

মঙ্গলবার স্বামী আনন্দ আহুজার সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন সোনম। বাবার কোলেই শুয়ে আছে তাঁদের ছোট্ট ছেলে। সোনম জানিয়েছেন, ছেলের নাম কী এবং কেন এই নাম তাঁরা বেছে নিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৯
Share:

ছেলের নাম প্রকাশ্যে আনলেন সোনম কপূর। ছবি: ইনস্টাগ্রাম

সদ্য মা হয়েছেন সোনম কপূর আহুজা। ফুটফুটে ছেলে এসেছে তাঁর কোল আলো করে। ছেলের কী নাম রেখেছেন, কেনই বা সেই নাম, ইনস্টাগ্রামে ব্যাখ্যা করলেন অভিনেত্রী।

Advertisement

মঙ্গলবার ইনস্টাগ্রামে স্বামী আনন্দ আহুজার সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন সোনম। বাবার কোলেই শুয়ে আছে তাঁদের ছোট্ট ছেলে। সোনম জানিয়েছেন, ছেলের নাম বায়ু কপূর আহুজা। কেন ছেলের জন্য এই নাম বেছে নিয়েছেন, দীর্ঘ পোস্টে তা ব্যাখ্যা করেছেন সোনম।

তিনি লিখেছেন, ‘সেই শক্তি, যা আমাদের জীবনে নতুন অর্থ বয়ে এনেছে, হনুমান এবং ভীমের চেতনা, যা অসীম শক্তি আর সাহসে পরিপূর্ণ, যা কিছু পবিত্র, জীবনদায়ী এবং চিরন্তন, তাঁদের সকলের কাছে আমরা আমাদের ছেলে বায়ু কপূর আহুজার জন্য আশীর্বাদ প্রার্থনা করছি। হিন্দু শাস্ত্র অনুযায়ী, বায়ু হল পঞ্চভূতের অন্যতম। তিনি শ্বাসপ্রশ্বাসের ধারক, হনুমান, ভীম এবং মাধবের আধ্যাত্মিক পিতা, তিনিই সর্বশক্তিমান পবন দেব।’

Advertisement

সোনম আরও লেখেন, ‘বায়ু হলেন জীবনের পথপ্রদর্শক, মহাবিশ্বের চালিকাশক্তি। ইন্দ্র, শিব, কালী— সকল দেবতাই বায়ুর সঙ্গে সম্পর্কিত। তিনি যেমন জীবনের জন্ম দিতে পারেন, তেমন শয়তানের বিনাশও করতে পারেন অনায়াসে। বায়ু বীর, সাহসী এব‌ং সুন্দর।’ ছোট্ট বায়ু এব‌ং তাঁর পরিবারের সকলের শুভকামনার জন্য অনুরাগীদের ধন্যবাদও জানিয়েছেন সোনম।

গত ২০ অগস্ট পুত্র সন্তানের জন্ম দিয়েছেন সোনম। মঙ্গলবার তার এক মাস পূর্ণ হল। তাই এই দিনটিকেই তিনি বেছে নিয়েছেন ছেলের নাম ঘোষণার জন্য। সোনমের পোস্টের পর শুভেচ্ছার বন্যা বয়ে গিয়েছে। সকালে ছেলের জন্মের এক মাস উপলক্ষে কেক কেটে উদ্‌যাপনও করেছেন অভিনেত্রী। তবে এখনও ছেলের মুখ প্রকাশ্যে আনেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন