Salman Khan-Sooraj barjatya

যে সলমনের হাত ধরে পেয়েছিলেন একাধিক সুপারহিট ছবি, তাঁকেই ‘না’ বলেছিলেন সুরজ বরজাতিয়া

সুরজের নতুন ছবিতে কাজ করতে চেয়েছিলেন সলমন। কিন্তু কেন? উত্তর দিলেন স্বয়ং পরিচালক।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৭:৩৬
Share:

সলমনকেই কি না ছবিতে নিতে রাজি হননি সুরজ! এও কি সম্ভব?

পরিবর্তন মনে হয় একেই বলে। ‘ম্যায় নে পেয়ার কিয়া’, ‘হাম আপ কে হ্যায় কওন’ থেকে শুরু করে ‘প্রেম রতন ধন পায়ো’ ইত্যাদি ছবির পরিচালক সুরজ বরজাতিয়ার বেশির ভাগ কাজেই সলমন খানের মুখ। সেই সলমনকেই কি না ছবিতে নিতে রাজি হননি সূরজ! এও কি সম্ভব?

Advertisement

প্রায় ৭ বছর পর আবার পরিচালনায় ফিরলেন সুরজ। সম্প্রতি প্রকাশ্যে এসেছে ‘উঁচাই’ ছবির ট্রেলার। ৪ জন বয়স্ক বন্ধুর এভারেস্ট বেস ক্যাম্প যাত্রা নিয়েই ছবির গল্প আবর্তিত। ছবিতে রয়েছেন অমিতাভ বচ্চন, অনুপম খের, বোমান ইরানি, ড্যানি ডেনজোংপার মতো অভিনেতারা। মুম্বইয়ে ছবির ট্রেলার প্রকাশের অনুষ্ঠানে সুরজ জানান, সলমন না কি বন্ধুত্বের খাতিরেই এই ছবির অংশ হতে চেয়েছিলেন। কিন্তু তা সত্ত্বেও সুরজ রাজি হননি।

পরিচালকের কথায়, ‘‘আমি জানি, সলমন পাহাড়ে উঠতে পারেন। কিন্তু এই ছবির জন্য আমার এমন অভিনেতাদের প্রয়োজন ছিল, যাঁদের দেখে মনে হয় যেন তাঁরা পাহাড়ে উঠতে পারেন না।’’

Advertisement

সময়ের সঙ্গে বলিডের ছবির ধারা পাল্টেছে। পাল্টেছেন সুরজ। এখন যে তিনি ছবির বিষয়বস্তুর সঙ্গে আর আপস করবেন না তা বেশ স্পষ্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন