সৌমিত্র চট্টোপাধ্যায়

সাড়া দিচ্ছেন সৌমিত্র, জ্বর নেই, শারীরিক পরিস্থিতির উন্নতি

কো-মর্বিডিটি এবং বয়সজনিত কারণে মাঝেমধ্যেই শারীরিক পরিস্থিতির অবনতি হচ্ছে। তবে সৌমিত্র চট্টোপাধ্যায় চিকিৎসায় সাড়াও দিচ্ছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২০ ১১:১৯
Share:

এক সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি সৌমিত্র। ফাইল ছবি।

সঙ্কটমুক্ত না হলেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। জ্বরও তেমন নেই। শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে মাঝেমধ্যে বাইপ্যাপ সাপোর্টও লাগছে। আজ, বুধবার সৌমিত্রের ফের করোনা পরীক্ষা করা হয়। কো-মর্বিডিটি এবং বয়সজনিত কারণে সমস্যা হচ্ছে। তাঁর চিকিৎসায় কিছু বদলও আনছে মেডিক্যাল টিম।

Advertisement

গত এক সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি সৌমিত্র। হাসপাতাল সূত্রে খবর, তাঁর দু’বার প্লাজমা থেরাপি করা হয়েছে। তাতে কাজও দিয়েছে। প্রয়োজনে আবারও তা করা হতে পারে। কিডনি, যকৃৎ-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে অভিনেতার। শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ছিল। তাঁর শরীরে সোডিয়ামের মাত্রা বৃদ্ধি এখনও উদ্বেগে রেখেছে চিকিৎসকদের। মঙ্গলবারই ইকো, ইসিজি এবং রক্তপরীক্ষা হয় প্রবীণ অভিনেতার। গত ২৪ ঘণ্টায় জ্বরও আসেনি। করোনাও চিকিৎসায় ভাল ফল মিলেছে বলে হাসপাতাল সূত্রে। হাসপাতালের এক আধিকারিক বলেন, “এখনই ইনভেসিভ ভেন্টিলেশনে রাখার কথা চিন্তাভাবনা করা হচ্ছে না। তিনি সঙ্কটমুক্ত নন ঠিকই, তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন।”

সৌমিত্রের প্রস্টেটের পুরনো কর্কটরোগ ফিরে এসেছে। ছড়িয়ে পড়েছে ফুসফুস এবং মস্তিষ্কে। সংক্রমণ ঘটেছে মূত্রথলিতে। মেডিক্যাল টিম সর্ব ক্ষণই তাঁর চিকিৎসায় রয়েছে। তবে করোনার কারণে মস্তিষ্কে ‘এনসেফালোপ্যাথি’ এখন চিকিৎসকদের চিন্তার কারণ।

Advertisement

আরও পড়ুন: অর্ণব গোস্বামীদের বিরুদ্ধে আদালতে শাহরুখ, আমির, সলমন, অজয়রা​

আরও পড়ুন: কাজ থেকে শুরু করে ব্যক্তিজীবন নিয়েও কথা বললেন ইকবাল খান​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন