Kamal Haasan Praises Rahul Gandhi

কর্নাটকে কংগ্রেসের দুর্ধর্ষ জয়! গান্ধীজির সঙ্গে তুলনা টেনে রাহুলের প্রশংসা কমল হাসনের

‘‘গান্ধীজির ভঙ্গিতে এগিয়ে গিয়েছেন রাহুল, জায়গা করে নিয়েছেন মানুষের মনে!’’ কর্নাটকে হাতশিবিরের জয়ের শুভেচ্ছা জানাতে গিয়ে রাহুল গান্ধীকে প্রশংসায় ভরালেন দক্ষিণী তারকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ২১:০৫
Share:

কর্নাটকে কংগ্রেসের জয়ে রাহুল গান্ধীকে শুভেচ্ছাবার্তা পাঠালেন দক্ষিণী তারকা কমল হাসন। ছবি: সংগৃহীত।

কর্নাটকে কংগ্রেসের ঝোড়ো ইনিংস। ম্যাজিক ফিগার পেরিয়ে পদ্মের দ্বিগুণ আসন দখল করেছে হাতশিবির। দুর্ধর্ষ জয়ের উচ্ছ্বাসে ফুটছে কংগ্রেস শিবির। সমাজমাধ্যমের পাতায় ফুটে উঠছে একের পর এক শুভেচ্ছাবার্তা। এর মধ্যেই কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে কর্নাটক জয়ের শুভেচ্ছা জানালেন দক্ষিণী সুপারস্টার কমল হাসন। টুইটারের পাতায় কমল হাসনের লেখা সেই শুভেচ্ছাবার্তা এখন ভাইরাল সমাজমাধ্যমে।

Advertisement

তখনও ঘোষণা হয়নি বিধানসভা নির্বাচনের ফলাফল। তবে প্রবণতা দেখে বোঝাই গিয়েছিল, পালে হাওয়া বেশি হাতশিবিরেরই। বিজেপির এগিয়ে থাকা আসন সংখ্যার প্রায় দ্বিগুণ সংখ্যক আসনে এগিয়েছিল কংগ্রেস। তখনই রাহুল গান্ধীর উদ্দেশে টুইটারের পাতায় এই শুভেচ্ছাবার্তা লেখেন কমল হাসন। কমল লেখেন, ‘‘এত গুরুত্বপূর্ণ একটা জয়ের জন্য অনেক অভিনন্দন। গান্ধীজির মতো আপনি এগিয়ে গিয়েছেন, জায়গা করে নিয়েছেন মানুষের মনে। প্রমাণ করে দিয়েছেন যে, ভালবাসা ও বিনম্রতা দিয়ে দুনিয়ার যে কোনও শক্তির ভিত নাড়িয়ে দেওয়া যায়। বুক বাজানো সাহসিকতার চেয়ে আপনার এই নম্র পন্থা জনগণের কাছে সতেজ হাওয়ার মতো।’’ কমল আরও লেখেন, ‘‘আপনি কর্নাটকের মানুষের উপর ভরসা করেছিলেন যাতে তাঁরা বিভাজনের রাজনীতি বুঝে তা প্রত্যাখ্যান করেন, কর্নাটকের মানুষ আপনার ভরসার মান রেখেছেন। শুধু জয়ের জন্য নয়, আপনি যে ভাবে এই জয় অর্জন করেছেন, তার জন্যও আপনাকে কুর্নিশ।’’

শুধু কর্নাটকের বিধানসভা নির্বাচনের সময়ে নয়, তার অনেক আগে থেকেই কংগ্রেস নেতা রাহুল গান্ধীর প্রতি নিজের সমর্থন জানিয়েছেন ‘ইন্ডিয়ান’ খ্যাত অভিনেতা কমল হাসন। রাহুলের সঙ্গে ‘ভারত জোড়ো যাত্রা’তেও পা মিলিয়েছিলেন অভিনেতা। সেই সময় রাহুল গান্ধীর সঙ্গে ছবিও সমাজমাধ্যমের পাতায় পোস্ট করেছিলেন কমল। তার কয়েক মাস পরেই কর্নাটকের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের জয়ে আপ্লুত দক্ষিণী তারকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন