Entertainment News

মিউজিক অ্যাকাডেমির হাত ধরে শ্রাবণীর ভিন্ন যাত্রা

২০১৪-এ যাত্রা শুরু করে শ্রাবণী সেন মিউজিক অ্যাকাডেমি।প্রথমে পাঁচটি।এখন তা বেড়ে ন’টি শাখায় পরিণত হয়েছে।কলকাতা ছাড়াও বর্ধমান,বারাসত, নৈহাটি, উত্তরপাড়া এবং হাওড়াতে শাখা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৮ ১৫:৫৩
Share:

মঞ্চে দোহারের সঙ্গে শ্রাবণী সেন।

শ্রাবণী সেন। সঙ্গীত মহলে স্বতন্ত্র নাম। তাঁর গাওয়া রবীন্দ্রসঙ্গীত শুনে বহু মানুষ একান্ত হতে পারেন। গত পাঁচ বছর ধরে শ্রাবণী এক অন্য যাত্রা শুরু করেছেন।

Advertisement

২০১৪-এ যাত্রা শুরু করে শ্রাবণী সেন মিউজিক অ্যাকাডেমি।প্রথমে পাঁচটি।এখন তা বেড়ে ন’টি শাখায় পরিণত হয়েছে।কলকাতা ছাড়াও বর্ধমান,বারাসত, নৈহাটি, উত্তরপাড়া এবং হাওড়াতে শাখা রয়েছে। জুনিয়র এবং সিনিয়র বিভাগ মিলিয়ে ছাত্রছাত্রী সংখ্যা চারশোর বেশি। এই অ্যাকাডেমির সভাপতি বিখ্যাত রবীন্দ্রসঙ্গীত শিল্পী তথা শ্রাবণীর মা সুমিত্রা সেন। সহ-সভাপতি বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়।অধ্যক্ষা ও সচিব শ্রাবণী সেন।

শ্রাবণীর ছাত্রছাত্রীরাই এই অ্যাকাডেমিতে গান শেখান। ফলে এই অ্যাকাডেমির ছাত্র-শিক্ষক সকলেই শ্রাবণীর সন্তানসম। রবিবারপি সি চন্দ্র গার্ডেনে পুরস্কার বিতরণ অনুষ্ঠান হল এই অ্যাকাডেমির।সংস্থার ছাত্রছাত্রী ছাড়াওবিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৫৫০ ছাত্রছাত্রী এ দিন একসঙ্গে গাইলেন।

Advertisement

আরও পড়ুন, ‘রসগোল্লার জুটির মধ্যে আগামীর নায়ক-নায়িকা দেখতে পাচ্ছি’


মঞ্চে শ্রাবণী, সুমিত্রা, স্বাগতালক্ষীর সঙ্গে অন্যান্যরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাগতালক্ষী দাশগুপ্ত। অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে দোহার এবং শ্রাবণী সেনের যৌথ রবীন্দ্রসঙ্গীত ও লালন গীতির পরিবেশনা অনুষ্ঠানটিকে অন্য মাত্রায় নিয়ে যায়।

(হলিউড, বলিউড বা টলিউড - টিনসেল টাউনের টাটকা বাংলা খবর পড়তে চোখ রাখুন আমাদের বিনোদনের সব খবর বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন