Purab Seal Acharya

Srikanta-Monomoy: জুটিতে গান বাঁধলেন মনোময় ও শ্রীকান্তের ছেলে, শোনালেন বন্ধুতার গল্প

৫ অক্টোবর ইউ টিউবে প্রকাশিত হয়েছে গান। কথা আকাশ ভট্টাচার্যের। সুর দিয়েছেন পূরব শীল আচার্য। গেয়েছেন দু’জনে মিলেই। মনোময় ও শ্রীকান্তের পুত্রদের যুগলবন্দি ইতিমধ্যেই শ্রোতাদের পছন্দের তালিকায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২১ ১১:২৮
Share:

মনোময় ও শ্রীকান্তের পুত্রদের যুগলবন্দি ইতিমধ্যেই শ্রোতাদের পছন্দের তালিকায়।

বাবাদের গানে বরাবরই মোহিত বাঙালি শ্রোতা। এ বার জুটি বাঁধলেন পরের প্রজন্ম। শ্রীকান্ত আচার্যের ছেলে পূরব শীল আচার্য এবং মনোময় ভট্টাচার্যের ছেলে আকাশ ভট্টাচার্য। পুজোর মুখে মুক্তি পেয়েছে তাঁদের নতুন গান ‘যদি বৃষ্টি নামে’।

Advertisement

গত ৫ অক্টোবর ইউ টিউবে প্রকাশিত হয়েছে গান। কথা আকাশের। সুর দিয়েছেন পূরব। গেয়েছেন দু’জনে মিলেই। মনোময় ও শ্রীকান্তের পুত্রদের যুগলবন্দি ইতিমধ্যেই শ্রোতাদের পছন্দের তালিকায়। অন্তত ভিডিয়োর দর্শক সংখ্যা এবং মন্তব্য বাক্স তেমনই ইঙ্গিত দিচ্ছে। দুই তরুণ শিল্পীর জুটি প্রশংসা আদায় করেছে গায়ক অনুপম রায়েরও।

পুজোর মুখে মুক্তি পেয়েছে নতুন গান ‘যদি বৃষ্টি নামে’।

কলেজের প্রথম দিন থেকেই দু’জনে একসঙ্গে। গানের সুর-তাল-ছন্দে সেই নিখাদ বন্ধুতার গল্প। ইউ টিউব ভিডিয়োর বিবরণে আকাশ ও পূরব বলেছেন- কী ভাবে কলেজের খোলা মাঠ, আড্ডার ঠেক, পার্ক স্ট্রিটের খাবারের দোকানে ধরা রয়েছে তাঁদের জুটিতে পথচলার কোলাজ। কেমন করে সেই বন্ধুতার রোদে ঝলমল করে উঠেছে সকাল থেকে রাত। আর বলেছেন, কী ভাবে সেই আলোর পথে কালো হয়ে উঠেছে করোনার মেঘ। যার দাপটে নিত্যদিনের অভ্যাস হয়ে ওঠা বন্ধুত্ব এখন ঘরবন্দি। একে অন্যের অভাব বোধ করা এখন রোজকার গল্প। আকাশ-পূরবের গান জুড়ে তাই ফেলে আসা দিনের গন্ধ। সাদা কালোয় ধরা বন্ধুত্ব-যাপনের সুখস্মৃতি।

Advertisement

গানের জগতে সহকর্মী মনোময় এবং শ্রীকান্ত। বন্ধুও। সেই গান-বন্ধুত্বের পথ এ বার আরও খানিকটা প্রশস্ত হল ছেলেদের হাত ধরে। আসলে বন্ধুত্বের একটা আলাদা সুবাস আছে। শক্ত করে হাত ধরার, একে অন্যের সঙ্গে মনের সবটুকু ভাগ করে নেওয়ার সেই সুবাসই ম ম করে জীবনভরের ভাল থাকায়। আকাশ-পূরবের গানের সবটুকু জুড়ে সেই অনুভূতি ভরপুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন