SS Rajamouli

বাড়ির ২৮ তলা দুলে উঠল! জাপানে ভূমিকম্পের সাক্ষী সপরিবার রাজামৌলি, কেমন আছেন পরিচালক?

‘আরআরআর’-এর বিশেষ প্রদর্শন উপলক্ষে জাপানে রয়েছেন পরিচালক এসএস রাজামৌলি। ভূমিকম্পের সাক্ষী রইলেন তিনি ও তাঁর পরিবার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১৯:৩৭
Share:

এসএস রাজামৌলি। ছবি: সংগৃহীত।

এই মুহূর্তে জাপানে রয়েছেন দক্ষিণী পরিচালক এসএস রাজামৌলি। সম্প্রতি সে দেশে তাঁর ছবি ‘আরআরআর’-এর বিশেষ প্রদর্শনের আয়োজিত হয়। ছবির প্রদর্শনে নিজের পরিবারের সঙ্গে উপস্থিত ছিলেন পরিচালক। তবে এ বার জাপানে ভূমিকম্পের সাক্ষী থাকলেন রাজামৌলি।

Advertisement

জাপান ভূমিকম্পপ্রবণ দেশ। তাই মানসিক ভাবে জাপানিরা বিপর্যয় মোকাবিলায় প্রস্তুত থাকেন। কিন্তু রাজামৌলির কাছে বিষয়টি নতুন। সমগ্র বিষয়টির উপরে আলোকপাত করেছেন পরিচালকের ছেলে এসএস কার্তিকেয়। এক্স-এ (সাবেক টুইটার) একটি ছবি পোস্ট করেন তিনি। সেখানে দেখা যাচ্ছে তাঁর হাতের স্মার্ট ঘড়ির ডায়ালে ভূমিকম্পের সতর্কবাণী ফুটে উঠেছে। ছবিটির সঙ্গে কার্তিকেয় লেখেন, ‘‘২৮ তলায় ছিলাম এবং ধীরে ধীরে মাটি দুলতে শুরু করল। ওটা যে ভূমিকম্প সেটা বুঝতে কিছুটা সময় লেগেছে। ভয় পাওয়ার আগেই দেখলাম জাপানিদের মধ্যে কোনও প্রতিক্রিয়া নেই, যেন বৃষ্টি শুরু হয়েছে।’’ কার্তিকেয়র বক্তব্য নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই অনুরাগীরা তাঁদের জন্য সমাজমাধ্যমে দুশ্চিন্তা প্রকাশ করেছেন। আবার রাজামৌলি সুরক্ষিত আছেন জেনেও কেউ কেউ ঈশ্বরকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

‘আরআরআর’-এর জাপানি পরিবেশক সংস্থার তরফে জানানো হয়েছে, ১৮ মার্চ টোকিয়োর দু’টি মাল্টিপ্লেক্সে ছবিটি দেখানো হয়েছে। প্রেক্ষাগৃহ দর্শকে পরিপূর্ণ ছিল। রাজামৌলিকে দেখতে অনুরাগীদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। অনেকেই পরিচালকের সঙ্গে এই ছবি নিয়ে আলোচনায় মাতেন। রাজামৌলির পরবর্তী ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করছেন দক্ষিণী সুপারস্টার মহেশ বাবু। শোনা যাচ্ছে, কোনও অরণ্য অভিযানকে কেন্দ্র করে সেই ছবির চিত্রনাট্য লেখা হয়েছে। তবে বড় বাজেটের এই ছবির ক্ষেত্রে এক টাকাও পারিশ্রমিক নিতে রাজি নন রাজামৌলি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন