Sudipta Chakraboty Jamaisasthi

বিয়ের পর প্রথম জামাইষষ্ঠী, জামাইয়ের জন্য কেমন আয়োজন করলেন সুদীপ্তার মা?

বিয়ের পর প্রথম জামাইষষ্ঠী পালন হবে নৈহাটির চক্রবর্তী বাড়িতে। অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীর প্রথম জামাইষষ্ঠীতে কেমন আয়োজন করলেন তাঁর মা-বাবা?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১১:০৬
Share:

স্বামী স্বর্ণের পরিচালিত একটি ছবিতেই দেখা যাবে সুদীপ্তাকে। ছবি—ইনস্টাগ্রাম

১৭ জানুয়ারি পরিচালক স্বর্ণশেখর জোয়ারদারকে বিয়ে করেছেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী। যদিও দর্শক মহলে এখনও তিনি পরিচিত ‘বাহা’ নামেই। বৃহস্পতিবার জামাইষষ্ঠী। বিয়ের পর প্রথম ষষ্ঠী, তাই সুদীপ্তার নৈহাটির বাড়িতে তুমুল ব্যস্ততা। কলকাতা থেক আত্মীয়রা এসেছেন চক্রবর্তী বাড়িতে। জামাইকে আপ্যায়ন করার কোনও ত্রুটি যেন না হয়। তৈরি হবে নানা রকেমর পদ। আনন্দবাজার অনলাইনকে জানালেন অভিনেত্রী সুদীপ্তা।

Advertisement

সুদীপ্তা এবং তাঁর স্বামী স্বর্ণশেখর তখন ব্যস্ত মায়ের জন্য কেনাকাটা করতে। পরিবারের সকলের জন্য কেনাকাটা করতে করতে নায়িকা জানালেন তাঁর জামাইষষ্ঠীর পরিকল্পনা। সকাল সকালই নৈহাটি যাচ্ছেন তাঁরা। সেখানেই মাসি, মামা, বোনেরা সবাই এসেছেন। কী খাওয়াদাওয়া হবে এ দিন? সুদীপ্তা বললেন, “আমি এখনও নৈহাটি পৌঁছতে পারিনি। তবে শুনেছি মা প্রচুর রান্না করেছে। মাছের মাথা দিয়ে ডাল, ভেটকি মাছ, ফুলকপির রোস্ট, পাঁঠার মাংস আরও অনেক কিছু।”

জামাইষষ্ঠীতে সাধারণত জামাই এবং শাশুড়ি একে অপরকে কিছু না কিছু উপহার দিয়ে থাকেন। তেমনই নতুন শাশুড়িমার জন্য অনেক কিছু কিনেছেন তাঁরা। সুদীপ্তা বলেন, “আমার মা শাড়ি পরতে খুব একটা ভালবাসেন না। তাই মায়ের জন্য অনেকগুলো গাউন কিনেছি।” আর সুদীপ্তার বাড়ি থেকে কী দেওয়া হবে জামাইকে? নায়িকার উত্তর, “শুনেছি মা-ও স্বর্ণের জন্য অনেক কিছু কিনেছে। আমার জন্যও শাড়ি কিনেছে। নৈহাটি পৌঁছলে সবটা জানতে পারব।”

Advertisement

অনেক দিন হল ছোট পর্দা থেকে দূরে সুদীপ্তা। এই মুহূর্তে সিরিয়ালে অভিনয় করতে চান না তিনি। কারণ সিরিয়ালে অভিনয় করতে গেলে অনেকটা সময়ের ব্যাপার থাকে। আপাতত দু’টি ছবিতে সই করেছেন সুদীপ্তা। স্বামী স্বর্ণের পরিচালিত একটি ছবিতে দেখা যাবে তাঁকে। যা মুক্তি পাবে জুন মাসে। তার পরে আরও একটি ছবির কাজ শুরু করবেন সুদীপ্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন