Bollywood Controversy

রণবীর কপূরের পর গড়াপেটাকাণ্ডে নাম জড়াল আরও এক অভিনেতার, মুম্বই পুলিশে দায়ের অভিযোগ

গত মাসে মহাদেব অনলাইন গেমিং অ্যাপের মাধ্যমে গড়াপেটাকাণ্ডে নাম জড়িয়েছিল বলিউড তারকা রণবীর কপূরের। এ বার সেই কাণ্ডেই উঠে এল আরও এক বলিউড অভিনেতার নাম।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ১৫:০৪
Share:

রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

গত অক্টোবর মাসে মহাদেব অনলাইন গেমিং অ্যাপের গড়াপেটাকাণ্ডে নাম জড়িয়েছিল বলিউড তারকা রণবীর কপূরের। সেই মামলায় জিজ্ঞাসাবাদ করার জন্য রণবীরকে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তথা ইডি। তদন্তের স্বার্থে মহাদেব অনলাইন গেমিং অ্যাপের গড়াপেটাকাণ্ডের বিষয়ে আরও তথ্য জানতে তলব করা হয়েছিল ঋষি-পুত্রকে। এ বার সেই গড়াপেটাকাণ্ডেই নাম জড়াল আরও এক বলিউড অভিনেতার। তিনি সাহিল খান। ‘স্টাইল’, ‘এক্সকিউজ় মি’-র মতো ছবিতে অভিনয় করে দর্শকে নজরে এসেছিলেন তিনি। যদিও অভিনেতা হিসাবে তেমন ভাবে নিজের জমি শক্ত করতে পারেননি সাহিল। মুম্বইয়ের মাতুঙ্গা পুলিশ স্টেশনে তাঁর বিরুদ্ধে দায়ের করা হয়েছে অভিযোগ।

Advertisement

খবর, অনলাইন গেমিং অ্যাপের গড়াপেটাকাণ্ডে অভিযুক্তের তালিকায় রয়েছে মোট ৩১ জন নামজাদা ব্যক্তিত্বের নাম। তাঁদের মধ্যে ২৬ নম্বরে রয়েছে সাহিলের নাম। অভিনেতার বিরুদ্ধে অভিযোগ, ওই অ্যাপের মাধ্যমে নাকি বিপুল অঙ্কের টাকা লাভ করেছেন তিনি। খবর, মহাদেব গেমিং অ্যাপের মাধ্যমে গড়াপেটার কারণে নাকি প্রায় ১৫ হাজার কোটি টাকার প্রতারণা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে। এখনও চলছে তদন্ত।

গত মাসে খবর পাওয়া গিয়েছিল, রণবীর ছাড়াও নাকি ইডির নজরে রয়েছেন অন্তত ১৫-২০ জন বলিউড তারকা। সেই তালিকায় নাম ছিল গায়ক আতিফ আসলাম, রাহত ফতেহ আলি খান, বিশাল দাদলানি, সুখবিন্দর সিংহ, নেহা কক্কর। ছিলেন টাইগার শ্রফ, এলি আব্রাম, সানি লিওনি, ভাগ্যশ্রী, পুলকিত সম্রাট, কৃতি খরবান্দা, নুসরত ভারুচার মতো অভিনেতাও। ইডির স্ক্যানারে রয়েছেন কৌতুকাভিনেতা ভারতী সিংহ, কৃষ্ণা অভিষেকও। অন্য দিকে, এর আগে চলতি বছরেই আইনি জটিলতায় জড়িয়েছিলেন সাহিল। এক মহিলাকে ক্রমাগত হুমকি দেওয়া ও হেনস্থা করার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে দায়ের করা হয়েছিল এফআইআর। শুধু হেনস্থা ও হুমকির অভিযোগই নয়, জোরজুলুম করে টাকা আদায়েরও অভিযোগ ওঠে সাহিলের বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন