Raj Chakrabarty

চলচ্চিত্র উৎসব শেষ, সভাপতির দায়িত্ব ফুরিয়েছে, এ বার কোন দায়িত্বে ফিরলেন রাজ?

কলকাতা চলচ্চিত্র উৎসব শেষ হতেই বাড়িতে ফিরে পুরনো দায়িত্বে ফিরলেন রাজ। বাবা-ছেলের মিষ্টি মুহূর্ত লেন্সবন্দি করলেন শুভশ্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৩:২৬
Share:

কলকাতা চলচ্চিত্র উৎসব শেষ হতেই পুরনো দায়িত্বে রাজ চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সভাপতি তিনি। এত বড় আয়োজন! এত এত শিল্পীর আনাগোনা এই সময় নন্দন চত্বরে! নেপথ্যে থেকে এই গুরুদায়িত্ব পালন করেছেন রাজ চক্রবর্তী। প্রায় ৮ দিন ব্যাপী একটি আন্তর্জাতিক মানের উৎসবের মাথা তিনি। ক’দিন বেশ ব্যস্ততার মধ্যে দিয়েই কেটেছে তাঁর। বৃহস্পতিবার ছিল চলচ্চিত্র উৎসবের শেষ দিন। এ ক'দিন নন্দন চত্বরেই প্রায় কাটিয়েছেন তিনি। উৎসব শেষ হতেই বাড়িতে ফিরে বাবার দায়িত্বে স্ব-মহিমায় পরিচালক। রাজ ও ইউভানের মিষ্টি মুহূর্ত লেন্সবন্দি করলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়।

Advertisement

টলিপাড়ার ফ্যামিলি ম্যানদের তালিকায় একেবারে উপরের দিকেই থাকবে রাজ চক্রবর্তীর নাম। কর্মজীবন ও ব্যক্তিগত জীবনে কী ভাবে ভারসাম্য বজায় রাখতে হয় তা দক্ষতার সঙ্গে প্রমাণ করে এসেছেন তিনি। বাবা, স্বামী, ছেলে-- তিন ভূমিকায় নিজের দায়িত্বে অবিচল এই পরিচালক। কলকাতা চলচ্চিত্র উৎসবের সভাপতির দায়িত্ব ফুরোতেই ইউভানের বাবার ভূমিকায় পরিচালক। বাড়ি ফিরেই ছেলের সঙ্গে খুনসুটিতে মাতলেন রাজ। বাবা-ছেলের এই আদুরে মুহূর্ত তাঁদের অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিলেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। তিনি একটি স্পল্প দৈর্ঘ্যের ভিডিয়ো সমাজমাধ্যমে ভাগ করে নিয়ে লিখলেন, ‘‘সভাপতির দায়িত্ব শেষ, বাবার দায়িত্ব শুরু।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন