Sudipa Chatterjee

বছরের শুরুতেই শোকে বিহ্বল সুদীপা, হারালেন নিজের সব থেকে প্রিয় মানুষকে

বছরের শুরুতেই শোকগ্রস্ত চট্টোপাধ্যায় পরিবার। নিজের সব থেকে প্রিয় মানুষকে হারিয়ে শোকস্তব্ধ সুদীপা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৪:১৯
Share:

প্রিয় মানুষকে হারালেন সুদীপা। ছবি: সংগৃহীত।

গত বছর থেকে যেন একটার পর একটা বিপদ কাটিয়ে আসছিলেন সুদীপা চট্টোপাধ্যায়। কখনও তাঁর স্বামীর অসুস্থতা, কখনও আবার প্রিয় পোষ্যের বিয়োগ-বেদনা। এ বার বছর শুরুতেই শোকগ্রস্ত চট্টোপাধ্যায় পরিবার। নিজের সব থেকে প্রিয় মানুষকে হারিয়ে শোকস্তব্ধ সুদীপা। দীর্ঘ দিন ধরেই অসুস্থ ছিলেন সুদীপার মা, দীপালি মুখোপাধ্যায়। শনিবার রাতে কলকাতায় নিজের বাড়িতেই প্রয়াত হলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬। মাকে হারিয়ে শোকার্ত অভিনেত্রী।

Advertisement

গত বছর মে মাসে হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন সুদীপার মা। তার তিন মাসের মাথায় ফের সেরিব্রাল অ্যাটাক। দীর্ঘ দিন ছিলেন ভেন্টিলেশনে। বার বার মৃত্যুর সঙ্গে লড়ে ফিরে এসেছেন দীপালি। তবে শেষরক্ষা হল না। সমাজমাধ্যমের পাতায় মায়ের মৃত্যুসংবাদ জানান সুদীপা নিজেই। রবীন্দ্রনাথের ‘তবু মনে রেখো’ গানটির দু’লাইন মায়ের জন্য উদ্ধৃত করে লেখেন—‘‘যদি থাকি কাছাকাছি— দেখিতে না পাও…।’’ অভিনেত্রীর এমন দুঃসময়ে তাঁকে সমবেদনা জানিয়েছেন, মন শক্ত করার উপদেশ দিয়েছেন ইন্ডাস্ট্রির বন্ধুরা।

তবে অভিনেত্রী মাত্র দু’মাস আগেই যেন আঁচ পেয়েছিলেন এমন কিছুর। মায়ের জন্মদিনে তিনি লিখেছিলেন, ‘‘আমি সত্যিই জানি না, আর ক’টা জন্মদিন আমরা একসঙ্গে পালন করতে পারব।’’ সুদীপার আশঙ্কাই যেন সত্যি হল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন