Sushant Singh Rajput

Sushant Singh Rajput: সুশান্তের নামে জাতীয় চলচ্চিত্র পুরস্কার চালু করতে চলেছে কেন্দ্র?

সরকারি মহলের দাবি, ইতিমধ্যেই সুশান্তের নাম প্রস্তাব করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার কমিটির কাছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২১ ১৩:০৭
Share:

সুশান্ত সিংহ রাজপুত।

সুশান্ত সিংহ রাজপুতের নামে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করতে চলেছে কেন্দ্র। প্রয়াত অভিনেতার প্রথম মৃত্যুবার্ষিকীর দিনে এমনই খবর শোনা যাচ্ছে। সরকারি মহলের দাবি, ইতিমধ্যেই সুশান্তের নাম প্রস্তাব করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার কমিটির কাছে। রাজনৈতিক মহলের মত, আমলাতন্ত্রের কারণেই নাকি পরিকল্পনা বাস্তবায়িত হতে দেরি হচ্ছে!

Advertisement

সরকারি উচ্চ মহল থেকে জানানো হয়েছে, যত তাড়াতাড়ি সম্ভব এই বিষয়ে পদক্ষেপ করতে চলেছে কেন্দ্রীয় সরকার। কিছু নিয়ম-নীতির গেরোয় থমকে আছে এই পরিকল্পনা। আশা, খুব শিগগিরিই এই বিশেষ পুরস্কার চালু হবে। নামাঙ্কিত পুরস্কারের পাশাপাশি এর আগে প্রয়াত অভিনেতাকে সম্মান জানাতে একাধিক প্রস্তাব গৃহীত হয়েছিল। কিন্তু কোনওটাই এখনও বাস্তবায়িত হয়নি। যেমন, ঘোষণার পরেও তৈরি হয়নি সুশান্তের বায়োপিক। তবে সম্প্রতি এক পুরস্কারপ্রদান অনুষ্ঠানে সুশান্ত স্মরণে অভিনেতার ছবির গানের সঙ্গে পারফর্ম করেন তাঁর প্রাক্তন বান্ধবী অঙ্কিতা লোখান্ডে। খবর, তিনি ওই নাচ থেকে পাওয়া অর্থ সম্ভবত দান করতে চলেছেন সুশান্তের প্রিয় দাতব্য প্রতিষ্ঠানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন